নওগাঁ সদর উপজেলার ১৯০৫ জন কৃষকের মধ্যে প্রনোদনা হিসেবে বীজ ও সার বিতরন

নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁ সদর উপজেলার ১ হাজার ৯শ ৫ জন কৃষকের মধ্যে সরিষা, ভুট্টা, পেঁয়াজ,শীতকালীন মুগ ও গ্রীষ্মকালীন মুগ ফসলের অনুকুলে প্রনোদনা হিসাবে বীজ ও সার বিতরন করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরে রবি এবং পরবর্তী খরিফ-০১ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রনোদনা হিসেবে সার ও বীজ বিতরন করা হয়। প্রত্যেক কৃষকের জন্য ১ বিঘা জমির বিপরীতে এই প্রনোদনা প্রদান করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা এ কে এম মফিদুল ইসলাম জানান সদর উপজেলায় ১ হাজার ১শ ৭০ জন সরিষা চাষী, ৫শ ৬০ জন ভুট্টা চাষী, ৭০ জন শীতকালীন মুগডাল চাষী, ৮৫ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষী এবং ২০ জন পেঁয়াজ চাষীকে এসব প্রনোদনা প্রদান করা হয়েছে।
বুধবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রনোদনা বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।
নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ কে এম মফিদুল ইসলাম।
প্রনোদনা হিসেবে সরিষা চাষীদের জনপ্রতি ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ভুট্টা চাষীদের জনপ্রতি ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, পেঁয়াজ চাষীদের জনপ্রতি ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, শীতকালীন মুগডাল চাষীদের জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং গ্রীষ্মকালীন মুগডাল চাষীদের জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি বিতরন করা হয়েছে।