নড়িয়ার ঘড়িষারে প্রভাব খাটিয়ে রাস্তা কাটার অভিযোগ: জনসাধারনের দূর্ভোগ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নের চর লাউলানি গ্রামে এলাকাবাসীর চলাচলের জন্য নির্মিত রাস্তার মাটি কেটে নিয়ে নিজের ব্যক্তিগত কাজে লাগানোর অভিযোগ উঠেছে শরিফ উল্যাহ নামক স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। সোমবার (১১ নভেম্বর) রাস্তাটি পুন:উদ্ধারের জন্য নড়িয়া উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি লিখিত অভিযোগ করেছে স্থানীয় মতিউর রহমান সাগর নামক এক ভুক্তভোগী। অভিযোগ দেয়ার ৪ দিন পার হলেও এখনো কোন প্রতিকার পায় নি বলে জানিয়েছেন ভুক্তভোগী। আর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা প্রশাসন।
অভিযোগ সূত্রে জানা যায়, শরীয়তপুরের নড়িয়া-ঘড়িষার-সুরেশ্বর সড়কের মেইন রোড হতে চরলাউলানী গ্রামে নির্মিত রাস্তাটি দিয়ে প্রায় ২০বছর ধরে মানুষের চলাচল করে আসছে। এদিকে রাস্তার পাশে লোকমান হাওলাদারের জমি স্থানীয় শরিফ উল্যাহ নামে এক ব্যক্তি বর্গাচাষী হিসেবে জমিটি দখল করে রয়েছে। তাই শরিফ উল্যাহ ওই জমির সীমানার পাশের কাচা রাস্তাটি নষ্ট করে প্রায়ই মাটি কেটে নিয়ে ব্যক্তিগত কাজের ব্যবহার করে। ফলে জন সাধারনের চলাচলে দূভোর্গ চরমে সৃষ্টি হয়েছে। স্থানীয় কেউ প্রতিবাদ করলেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ অনেকের। এছাড়াও শরিফ উল্যাহ রাস্তাটির উত্তর মাথায় জোরপূর্বক একটি কেজি স্কুল নির্মান করে দখল করে রেখেছে বলেও অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে ভুক্তভোগীদের পক্ষে অভিযোগকারী মতিউর রহমান সাগর বলেন, এই রাস্তাটি করার শুরু থেকেই এই শরিফ উল্লাহ বিরোধিতা করে আসছে। সে এখানে রাস্তা থাকুক; তা চায় না । এরআগেও এভাবে রাস্তার মাটি কাটার কারণে ইউনিয়ন পরিষদে অভিযোগ করলেও তিনি আবারও এই কাজে লিপ্ত হয়েছে।  ইতিমধ্যে তিনি রাস্তা দখল করে একটি কেজি স্কুলও নির্মান করেছে। এতে করে মানুষ চলাচলে কষ্ট হচ্ছে।
তবে অভিযুক্ত শরিফ উল্লাহ’র বক্তব্যের জন্য বারবার চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।
এ ব্যাপারে নড়িয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা রূপা রায় বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।