মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার – মোহাম্মাদ নাসিম

সোহেল রানা সোহাগ:
মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার। তাদের সন্মান আজীবন অক্ষুন্য রাখতে কাজ করে চলছেন জননেত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে সিরাজগঞ্জের তাড়াশে মুক্তিযোদ্ধা ও জনতার মিলন মেলা অনুষ্ঠানে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি চৌদ্দ দলের মুখপাত্র ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আলহাজ্ব মোহাম্মাদ নাসিম এমপি।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা পরিচালিত পলাশডাঙ্গা যুবশিবিরের উদ্দোগে ১১ নভেম্বর সোমবার বিকেলে তাড়াশ উপজেলার নওগাঁ শাহ শরীফ জিন্দানী ডিগ্রী কলেজ মাঠে ঐতিহাসিক ‘নওগাঁ যুদ্ধ দিবস’ পালন উপলক্ষে মুক্তিযোদ্ধা ও জনতার মিলন মেলা অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধে উত্তরবঙ্গের বেসরকারি সাব-সেক্টর কমান্ড পলাশডাঙ্গা যুবশিবিরের মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনী ও তাদের দোসরদের বিরুদ্ধে সবচেয়ে বড় যুদ্ধে অবতীর্ণ হয়েছিল। নওগাঁ যুদ্ধে পরাজয়ের মাধ্যমেই মুক্তিযুদ্ধে পাকিস্তানিদের পরাজয়ের পটভূমি রচিত হয়। তাই দিবসটি উপলক্ষে সোমবার শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ, জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তলণের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধা-জনতা মিলন মেলা অনুষ্ঠানের সুচনা হয়। এতে তাড়াশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি গাজী আব্দুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চৌদ্দ দলের মুখপাত্র ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আলহাজ্ব মোহাম্মাদ নাসিম এমপি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-৩ (তাড়াশ- রায়গঞ্জ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ এমপি। নাটোর-(গুরুদাসপুর) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস। সিরাজগঞ্জ-৩ (তাড়াশ- রায়গঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও পলাশডাঙ্গা যুবশিবিরের সহসর্বাধিক নায়ক গাজী ম. ম. আমজাদ হোসেন মিলন । এছাড়াও সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি সহ পলাশডাঙ্গা যুবশিবিরের মুক্তিযোদ্ধাগণ, তাদের সন্তানগণ, এলাকার জনগন ও আওয়ামীলীগের দলীয় নেতা-কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।