মাভাবিপ্রবিতে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও হাফেজদের শিক্ষা সমাপনী অনুষ্ঠিত

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ^বিদ্যালয় তালিমাতে কুরআন ও সুন্নাহ্ মাদ্রাসার উদ্যোগে সোমবার সকাল ১০ টায় বিশ^বিদ্যালয়ের ক্যাম্পাসস্থ ঐতিহাসিক দরবার হলে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও হাফেজদের শিক্ষা সমাপনী অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. এ.কে.এম মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জি. মোহাঃ তৌহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী বিশ^বিদ্যালয় তালিমাতে কুরআন ও সুন্নাহ্ মাদ্রাসার প্রধান শিক্ষক ও কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম মোঃ ওয়ালী উল্লাহ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, ইসলাম ধর্ম বিশে^ একটি শান্তির ধর্ম হিসেবে স্বীকৃত। আর এ ধর্মের একমাত্র ধর্মগ্রন্থ আল কুরআন। এই কুরআনকে যারা বুকে ধারণ করে তাদেরকে শুধু কুরআনে হাফেজ নয়, প্রত্যেককে কুরআনের মর্মকথা নিজে বুঝতে হবে ও অন্যদেরকেও বুঝাতে হবে। মানুষের সমস্যা সমাধানের জন্য এমন কোন বিষয় নেই যা কুরআনে নেই। আমাদেরকে সত্যিকারের মানুষ হয়ে নিজেকে ইসলাম ধর্মের মডেল হিসেবে প্রমাণিত করতে হবে। ইসলামে কোন জঙ্গিবাদ থাকতে পারে না। জঙ্গিবাদ সম্পর্কে সাধারন মানুষদেরকে সচেতন করতে হবে এবং ধর্মীয় বিষয়ে উষ্কানিমুলক কোন কিছুতে আইন নিজের হাতে না তুলে সরকারের সংশ্লিষ্ট মহলে