আলীকদমে গলায় ফাঁস দিয়ে তরুনীর আত্মহত্যা

হাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
বান্দরবানের আলীকদম উপজেলার আমির হোসেন সর্দার পাড়া এলাকায় মুবিনা আক্তার নয়ন (১৬)-নামে এক তরুনী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মুবিনা আক্তার নয়ন উপজেলার আমির হোসেন সর্দার পাড়ার এনাম উদ্দীন এর মেয়ে। রবিবার মধ্যরাতে নিজ বাড়ি থেকে আনুমানিক এক’শ গজ দুরে একটি আমলকি গাছের ঢালে ওড়না পেঁচিয়ে ঝুলে থাকা মৃত দেহ উদ্ধার করেছে আলীকদম থানা পুলিশ।
ঘটনার সত্যতা নিশ্চিতকরে আলীকদম থানার অফিসার্স ইনচার্জ কাজী রকিব উদ্দিন বলেন, আমরা মৃতদেহটি একটি আমলকি গাছ থকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছি। তবে ঘটনার সুনির্দিষ্ট কোন কারণ আমরা খুজে পাইনি। যার কারণে আমরা একটি অপমৃত্যু মামলা রুজু করে। ময়না তদন্ত শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
স্থানীয়রা জানান, মুবিনা আক্তার নয়ন ইতিপূর্বে বেশ কয়েকবার রহিম উদ্দীন (৩৫) নামের এক ব্যক্তির সাথে পালিয়ে যায়। ক’দিন পর আবার ফিরে আসে। সর্বশেষ গত রবিবার মুবিনার পিতার মবিনা এবং রহিম উদ্দীনকে আমিরাবাদ এলাকা থেকে বিবাহ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে নিয়ে আসে। পরে মুবিনার বাবা তার সাথে রহিম উদ্দীন এর বিয়ে দিতে অস্বীকৃতি জানালে এই ঘটনার সূত্রপাত বলে মনে করছেন স্থানীয়রা।