গুরুদাসপুরে কন্যা শিশু দিবসের অনুষ্ঠানে অসহায় লিমার পড়াশোনার দায়িত্ব নিল প্রশাসন

নাটোর প্রতিনিধি.
অর্থাভাবে পড়াশোনা বন্ধের উপক্রম হওয়া দশম শ্রেণির মেধাবী ছাত্রী লিমার পাশে দাড়িয়েছে নাটোরের গুরুদাসপুর উপজেলা প্রশাসন। সোমবার বেলা ১১টায় জাতীয় কন্যা শিশু দিবসের অনুষ্ঠানে অসহায় মেধাবী ছাত্রী লিমাকে নগদ টাকাসহ বিভিন্ন সহায়তা প্রদান করেছে উপজেলা প্রশাসন।
চাপিলা উচ্চ বিদ্যালয়ের অসহায় ওই শিক্ষার্থীর মৎসজীবি বাবা বায়েজিদ মোল্লা বলেন, দুই কন্যা ও এক ছেলেসহ পাঁচ সদস্যের পরিবার চালানো ও ছেলে মেয়েদের পড়াশোনার খরচ জোগানো তার পক্ষে সম্ভব হচ্ছিল না। তাই তার পড়াশোনার খরচ ও পোষাকাদীর যাবতীয় দায়িত্ব ভাগ করে নেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউএনও মো. তমাল হোসেন ও মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন।
‘কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা’ প্রতিপাদ্য বিষয়কে গুরুত্ব দিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান, কৃষি অফিসার মো. আব্দুল করিম, শিক্ষার্থী লিমা, জবা, আয়শা সিদ্দিকা প্রমূখ বক্তব্য রাখেন।
কন্যা শিক্ষার্থীরা বলেন, কন্যারা বোঝা নয়-সম্পদ। তারা একদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বা বেগম রোকেয়ার মত অনুকরনীয় হবেন। সবশেষে কন্যা শিশু দিবসের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কন্যা শিশু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।