আলোর খোঁজে স্কুলে জলাতঙ্ক বিষয়ক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিনিধি: দেশ হতে জলাতঙ্ক রোগ নির্মূলের লক্ষ্যে বাংলাদেশ সরকার বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছে। তারেই ধারাবাহিকতায় জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির অধীনে আজ আলোর খোঁজে ফাউন্ডেশনের স্কুলে স্কুল পর্যায়ে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শিক্ষার্থীদের সচেতনতা মূলক একটি রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের অধীনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা অনুষ্ঠানে শিক্ষার্থীদের জলাতঙ্ক রোগের সংক্রমণ, ঝুঁকি, কুকুরের সাথে মানুষের আচরণ কেমন হওয়া উচিত, কুকুর কামড়ের প্রাথমিক চিকিৎসা,জনসচেতনতা, কিভাবে কুকুরের কামড় হতে রক্ষা পাওয়া যায়, বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।

আলোর খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক অমিত করের সভাপতিত্বে প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলোর খোঁজে ফাউন্ডেশনের স্কুলের শিক্ষক মোঃ শিপন আহমেদ, মোঃ সামিনুর রহমান, রুমানুর রহমান, রোগ নিয়ন্ত্রণ শাখা, স্বাস্থ্য অধিদপ্তরের এমডিভি সুপারভাইজারগন। অনুষ্ঠানটি পরিচালনা করেন এমডিভি সুপারভাইজার এইচ.এস.এম তারিফ।