এমন ‘বিয়ের প্রস্তাব’ চাই না

চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে নিরাপত্তা বেষ্টনি টপকে সাকিব আল হাসানকে অভিবাদন জানাতে মাঠে প্রবেশ করায় এক যুবককে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

মাঠে উপস্থিত কয়েকজন জানিয়েছেন, প্রথম সেশনের মাঝামাঝি সময়ে সাকিবের বোলিংয়ের সময় পূর্ব গ্যালারির কাঁটাতারের বেড়া ডিঙিয়ে এক সমর্থক মাঠে ঢুকে পড়েন।

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে কাজ করা সুব্রত সাহা জানান, মাঠে ঢুকে সাকিবের কাছে গিয়ে বেশ নাটকীয় ভঙ্গিমায় সাকিবকে স্যালুট দেন ঐ তরুণ। এরপর হাটু গেড়ে বসে প্রেম নিবেদন করার ভঙ্গিতে সাকিব আল হাসানকে ফুল দিতে চান তরুণ।

পরিস্থিতিতে বিব্রত হয়ে বেশ কয়েকবার সাকিব ফুল নিতে অস্বীকৃতি জানান, তবে শেষপর্যন্ত ফুল হাতে নেন। মিনিটখানেকের মধ্যেই মাঠে নিরাপত্তা কর্মকর্তারা এবং ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা গিয়ে ঐ ব্যক্তিকে মাঠ থেকে বের করে নিয়ে যান। এই ঘটনায় চার-পাঁচ মিনিট বন্ধ থাকার পর আবারও খেলা শুরু হয়।

এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় প্রশ্ন ওঠে স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে। ঘটনায় নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করে নেন বিসিবি নিরাপত্তা কমিটির প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল হোসেন ইমাম। তিনি এও জানান যে, যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে সে যুবকের বিরুদ্ধে।

কিন্তু এতেই কি শেষ হয় সকলের জানার আগ্রহ? সবার মনে ঘুরতে থাকে প্রশ্ন, হাঁটু গেড়ে ফুল দেয়ার সময় সাকিবকে কী বলছিলেন সে যুবক? কেনোই-বা প্রথমবারে ফুল নিতে চাননি সাকিব? উত্তর পাওয়া গিয়েছে সাকিবেরই কণ্ঠে।

দিন শেষে সংবাদ সম্মেলনে এসে এ ঘটনার ব্যাপারে সাকিব বলেন, ফুল দেয়ার সময় শুধু নিতে বলেছে। আমি ভাবলাম যে বিয়ের প্রস্তাব কি-না! তবে আমি চাই না যে এমন কিছু হোক। আমাদের খেলার মাঠে এমন জিনিস যত কম, মানে কম না, আসলে না হওয়াটাই বেস্ট।