আসুন আমরা সবাই মিলে সামাজিকভাবে একটা লড়াই গড়ে তুলি — শেখ আফিল উদ্দিন এমপি

ইয়ানূর রহমান : ডেঙ্গুর প্রকোপ থেকে জনগনকে বাঁচাতে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অফিসও এ ব্যাপারে অত্যন্ত সক্রিয় রয়েছে। একটি মনিটরিং সেলও গঠন করা হয়েছে। ডেঙ্গুর প্রকোপ নিয়ে দেশের জনগণ উদ্বেগ-আতঙ্কে আছে। এই সমস্যাকে উপেক্ষা করার কোনো উপায় নেই। যারা ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়ান, তাদেরও বলবো। এই বিপজ্জনক মশা এবং এর কামড় যে মৃত্যুর কারণ হতে পারে, এটাকে সহজভাবে দেখার কোনো উপায় নেই। তাই আসুন আমরা সবাই মিলে সামাজিকভাবে একটা লড়াই গড়ে তুলি। বৃহস্পতিবার দুপুরে শার্শা উপজেলা চত্বরে এক আলোচনা সভার আয়োজনে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, এটা এখন দেশীয় রোগ নয়, এখন দেখা যাচ্ছে- আন্তর্জাতিকভাবেও প্রকোপ বাড়ছে। চীন, ফিলিপাইন, শ্রীলঙ্কা, ভিয়েতনাম পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। আমাদের জনগণকে আমাদেরই বাঁচাতে হবে। ডেঙ্গু মোকাবিলায় সমন্বিতভাবে সংশ্লিষ্ট সবাই মিলে কাজ করতে হবে। যারা সংশ্লিষ্ট তাদের সবারই একটা দায়িত্ব রয়েছে। আমাদের দলেরও একটা দায়িত্ব রয়েছে। বর্তমানে ডেঙ্গু যেভাবে ছড়িয়ে পড়ছে, এখানে দল দেখে এডিশ মশা কাউকে কামড় দেবে না। কাজেই সবাইকে এ বিষয়টি নিয়ে সচেতন ও সতর্ক হতে হবে।

উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিল, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা ভূমী কমিশনার জেরিন নাহার কান্তা, ডাক্তার অশোক কুমার শাহা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ, শার্শা থানা পুলিশের ওসি এম মশিউর রহমান, চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আলহাজ বজলুর রহমান, আলহাজ আব্দুর রশিদ, আলহাজ ইলিয়াছ কবির বকুল, হাসান ফিরোজ আহমেদ টিঙ্কু, আলহাজ আয়নাল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।