বি. চৌধুরি পুত্র মাহির আমেরিকাতে ৬টি আলিশান বাড়ি, ১০ একর জমি সহ অঢেল সম্পদ

বাংলাদেশের সাম্প্রতিক রাজনীতিতে নানাভাবে আলোচিত সমালোচিত মাহি বি চৌধুরি বার বার পল্টি খেতে খেতে এখন ক্ষমতাসীন লীগের সাথে টানাপোড়েন শুরু হয়েছে। সরকার বিরোধী একটি দলের প্রধানের সাথে গোপনে মাহি দেখা করার পরেই দুদক তাকে সস্ত্রীক নোটিশ দেয়- আমেরিকায় ১০০ কোটি টাকা পাচারের অভিযোগে। গত মিটনাইট নির্বাচনের আগে মাহিকে কথা দিয়েছিল মন্ত্রী করার। কিন্তু মন্ত্রি তো করেই নাই, উল্টো তার এলাকার মহিলা কোটার আওয়ামী এমপিকে প্রতিমন্ত্রী বানিয়ে মাহির ওপরে ছড়ি ঘোরাতে সুযোগ করে দিয়েছে। ফলে ক্ষেপে গিয়ে মাহি ডাইনে বামে নড়াচড়া শুরু করে। এখন তাকে থামাতেই দুদকের এই নোটিশ। সারেন্ডার করলেই হয়ত ঠিক হয়ে যাবে সব!

তবে বাস্তবেই মার্কিন যুক্তরাষ্ট্রে অঢেল সহায় সম্পদ করেছেন মাহি। খোঁজ পাওয়া গেছে, মাহি বি চৌধুরী প্রায়ই যুক্তরাষ্ট্রে বেড়াতে যান, তবে মূল কারন হলো, প্রধানমন্ত্রী পুত্র জয়ের কাছ থেকে টাকার ভাগ লেনদেন সম্পন্ন হয় সেখানে, ভিওআইপি এবং আইজিডব্লিউ থেকে উপায় করা টাকা জমা রাখা। ঐসব অর্থে যুক্তরাষ্ট্রে মাহি অনেক গুলো বাড়ি, ব্যবসা, জমি কিনে নিয়েছেন। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সাউথলেক, গ্রান্ড পিয়েরে, আর্লিংটন, ইউলেস, কেলার শহরে মাহির এরূপ ৬টি বাড়ির রেকর্ড পাওয়া গেছে। এছাড়া টেক্সাসে ১০ একরের বেশি জমিও কিনেছেন মাহি, যাতে একটি টাউন বানানোর কাজ চলছে। সব মিলিয়ে সেখানে কমপক্ষে ১০০ মিলিয়ন ডলারের সম্পদ গড়েছেন মাহি। বাড়িগুলোর ঠিকানা-

1802 Larkspur Ct, Southlake, TX 76092
2006 Duncan Perry Rd, Grand Prairie, TX 75050
2101 St Michaels Dr, Arlington, TX 76011
3617 Smoke Tree Trail, Euless, TX 76040
1014 Lone Ivory Trail Arlington, TX 76005
4317 Rustic Timbers Dr, Keller, TX 76244
টেক্সাস গভর্নমেন্টের সরকারী সাইটে মাহির সম্পদের নথি নম্বর
https://www.tad.org/property/0270097/
যে কেউ দিখে নিতে পারেন।

গত মিডনাইট নির্বাচনের কয়েক মাস আগে মাহি বি চৌধুরী আওয়ামীলীগ সরকারের টাকা ও সুযোগ সুবিধার বিনিময়ে ঐক্যফ্রন্ট গঠনে বাধার সৃষ্টি করে যাচ্ছিলেন, শেষে বাপ-বেটা ছিটকে পড়েন। প্রকাশ হয়, সজীব ওয়াজেদ জয়ের দয়ায় ভিওআইপি ব্যবসা দেয়া হয়েছে মাহিকে, যা থেকে প্রতি মাসে তার নগদ ৮ কোটি টাকা, যা বছরে প্রায় ১০০ কোটি টাকায় গিয়ে দাড়ায়। আরও টোপ দেয়া হয়, ২০ দলীয় জোট ভাঙতে পারলে, ঐক্য আটকে দিতে পারলে মাহিকে ২টি টেলিভিশন কেন্দ্রের মালিকানা দেয়া হবে। কিন্তু বিএনপি নেতাদের দূরদর্শিতা, ড. কামাল হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ব্যারিস্টার মইনুল হোসেন এবং বারিস্টার সুব্রত চৌধুরীর সময়োপযোগি তড়িৎ পদক্ষেপে ব্যর্থ হয় আওয়ামী এজেন্ডা এবং বি চৌধুরী গং।

মাহির সঙ্গে হাসিনা পুত্র জয়ের ঘনিষ্টতা সুবিদিত। বিশেষ করে তাকে দেয়া ভিওআইপি সহ অন্যান্য ব্যবসা, আর্থিক লেনদেন, খালাত বোন শমী কায়সারের প্রভাব ও তার স্বামী আরাফাতের সাথে বিশাল ব্যবসায়িক সম্পর্ক সব নিয়ে সামাজিক মাধ্যমগুলিতে সরস আলোচনা দেখা গেছে। তবে অনেকেই মনে করেন, শেষ জীবনে বি, চৌধুরীকে রাজনৈতিক ভাবে কবর দিয়েছেন মাহি- তার বাপকে ভিলেন বানিয়ে ছেড়েছেন!