আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে মানুষিক হয়রানির অভিযোগ

আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর এক ছাত্রীকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং অপর এক শিক্ষক মানুষিকভাবে হয়রানি করেছে বলে সাংবাদিকদের জানিয়েছে ওই ছাত্রী। হয়রানির স্বীকার উপজেলার ছাবের মিয়া পাড়ার রনজিত ধর এর মেয়ে প্রভাতী ধর আলীকদম বালিক উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। বুধবার সকাল এগারটায় জেলা প্রশাসক প্রশাসকের বিদ্যালয় পরিদর্শনকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। পরে ওই ছাত্রীক অসুস্থ অবস্থায় আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
হয়রানির স্বীকার ওই ছাত্র সাংবাদিকদের জানায় বিগত বেশ কিছুদিন যাবত প্রধান শিক্ষক আমার সাথে খারাপ ব্যবহার করছে। এবিষয়ে আমি নির্বাহী অফিসারকে অভিযোগ দিয়েছি। যার কারণে প্রধান শিক্ষক আব্দুল হামিদ এবং জুবায়েদ স্যার আমার উপর ক্ষিপ্ত হয়ে আমার সাথে খারাপ ব্যবহার করেছে।
অপরদিকে প্রধান শিক্ষক আব্দুল হামিদ এর কাছে জানতে চাইলে তিনি জানান, জেলা প্রশাসক মহোদয়ের আসার খবর পেয়ে আমরা প্রতি ক্লাসের ক্লাস ক্যাপ্টেনদেরকে জানিয়ে দিয়েছি। তারা সেই মত শ্রেণীকক্ষ গুছিয়ে নিচ্ছে। কিন্তু প্রভাত ধর ক্লাস ক্যাপ্টেনের কথা অমান্য করার ক্লাস ক্যাপ্টেন আমার কাছে অভিযোগ করে। আমি প্রভাত ধরকে অফিসে ডেকে জিজ্ঞাসাবাদ করলে প্রভাত ধর ঘটনাটি অস্বীকার করে। তখন আমি তাকে চলে যেতে বলি। তার কিছু সময় পর বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়া উদ্দিন এবং অফিস সহকারী ডালিম কুমার তাকে হাসপাতাল নিয়ে যায়।
তবে এ প্রতিবেদন লিখা পর্যন্ত ঘটনাটি জানেনান বলে জনিয়েছেন আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল। তবে বিষয়টি তারা খোঁনিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।