নাটোরে রেকর্ড পরিমান বৃষ্টিপাতে জলাবদ্ধতা

নাটোর প্রতিনিধি
নাটোরে ভারী বর্ষণে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে বিভিন্ন এলাকায় বাড়ি-ঘর এবং ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে ভোগান্তিতে পড়েছে মানুষ।এদিকে, নাটোরে আজ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩৫ মিলিমিটার।

স্থানীয় কৃষি বিভাগ জানায়, চলতি বছর নাটোরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ২৭জুন। এই দিনে বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৪৯মিলিমিটার।

এছাড়া জুলাই মাসের ১৩, ১৬, এবং ১৯ তারিখে ৩৫মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর বুধবার দুপুর থেকে বিকেল সাড়ে ৬টা পর্যন্ত ৩৫মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এদিকে, ভারী বৃষ্টিপাতের কারণে শহরের দক্ষিণ পটুয়া পাড়া, কানাইখালি, এনটিসি সুপার মার্কেট সহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে ব্যাহত হচ্ছে বেচা-কেনায়।সূত্র জানায়, নাটোর পৌরসভার সর্বপ্রথম নির্মিত এনটিসি সুপার মার্কেট যেখানে রয়েছে মোট ১১ টি দোকান। যুগ যুগ ধরে পানি নিষ্কাশনের পথ অবরুদ্ধ সেখানে। দোকান মালিকরা ইতিপূর্বে বেশ কয়েকবার পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেওয়ার জন্য পৌরসভায় আবেদন জানালেও তার কোন প্রতিকার পায়নি।

এ ব্যাপারে বর্তমান দোকানদাররা কোনো কথা বলতে রাজি হয়নি।

কারণ হিসেবে জানা যায়, ইতিপূর্বে মার্কেটের পিছনের বাথরুম এবং ফাঁকা জায়গা নিয়ে বিবাদের কারণে পৌরসভার কাউন্সিলর ১১ জন দোকানদার কে নিয়ে গিয়ে একটা আবদ্ধ ঘরে বন্ধ করে বেদম অমানুষিক নির্যাতন চালায়।এরপর থেকে মার্কেট মালিকরা মার্কেট স¤পর্কে কোনো অভিযোগ বা তথ্য কারো কাছে দেয় না বা অভিযোগ জানায় না।

তবে জলাবদ্ধতার কারণে ব্যবসায়ীদের ব্যাহত হচ্ছে ব্যবসা। ক্রেতাসাধারণ বৃষ্টির পানি আটকে থাকার কারণে দোকানে প্রবেশ করতে পারে না বা বিক্রেতা। আবার দোকানদাররা বাইরে বেরোতে পারে না। দ্রুত এই সংকটের সমাধান চান ব্যবসায়ীরা।