রংপুরের মাটিই যেনো হয় এরশাদের শেষ ঠিকানা: বিদিশা

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ রাজধানীর সামরিক কবরস্থানে দাফনের সিদ্ধান্তের প্রতিবাদে জানিয়েছে উত্তরবঙ্গ জাতীয় পার্টি (রংপুর ও রাজশাহী)। সাবেক এই রাষ্ট্রপতির মরদেহ জীবন দিয়ে হলেও রংপুর থেকে নিয়ে যেতে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তারা। ইতোমধ্যে রংপুরে কবর খোঁড়াও শুরু হয়ে গেছে।

এদিকে এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদও চান রংপুরেই বিরোধীদলীয় এই নেতার মরদেহ দাফন করা হোক।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে বিদিশা এরশাদ লিখেছেন, ‘তাই যেনো হয়, আমি ও তাই চাই লক্ষ লক্ষ নেতাকর্মীদের মতো রংপুরের মাটি যেনো হয় এরশাদের শেষ ঠিকানা। সহধর্মীনী থাকতে বহুবার পল্লী নিবাসে বারান্দায় ছেলে এরিক কে কোলে বসিয়ে উনি আমাকে বলেছিলেন, তুমি আমার ছোট, দেখ আমার মৃত্যু ও যেন আমার ছেলের কাছে থেকে দুরে না রাখে। আমার কবর আমি এই পল্লী নিবাসে চাই। রংপুরের মানুষের ভালোবাসা প্রতিদান আমি দিতে পারিনি আজ ও। রংপুরের মানুষ আমার কবরে এসে দোয়া করবে এটাই আমার চাওয়া। প্রতিবার এই কথাটি বলতেন তিনি এরিকের দিকে তাকিয়ে, ভিজে চোখে।

আজ সদ্য বাবা হারা ছেলে আমার মায়ের আশ্রয়ে ও নেই। এরিকের চোখের পানি তে পাথর ও গলে যায় কিন্তু গলেনা রাজনীতিবিদদের মন।আমার ছেলে এরিক কে আটকিয়ে রাজনীতি কোন ফায়দা লুটবেন এনারা ?’