এত সাহস কোথায় পেলেন অমলা!

এক টিজার ইউটিউবে আসার পরপরই আলোচনায় ভারতের দক্ষিণী নায়িকা অমলা পাল। এরপরই প্রকাশ হয় আরেকটি ছবি, তারপরই অন্তর্জাল দুনিয়ায় ঝড় বয়ে যায়। ছবিতে দেখা যায়, গায়ে কোনো পোশাক নেই। চোখ-মুখে আতঙ্ক। বুকে চাপা কষ্ট। চোখ-মুখের ভাষা বলে দিচ্ছে সে কথা।

বলছিলাম, বহুল প্রতীক্ষিত তামিল সিনেমা ‘আদাই’-এর কথা। এই সিনেমার একটি দৃশ্যে একেবারেই গায়ে সুতোহীন অবস্থায় দেখা যায় অমলাকে। তাঁর সাহসের প্রশংসা করেন নামী পরিচালকরাও। চরিত্রটি করার মুহূর্তের বর্ণনা দিতে গিয়ে অমলা বলেন, ‘আমি প্রথমে এই বিষয়ে কোনো চিন্তা করছিলাম না। কিন্তু যখন ওই দৃশ্যটির শুটিং করার সময় এলো তখন আমার চিন্তা শুরু হলো। আমার টেনশন হচ্ছিল ওই মুহূর্তে সেটে কী হচ্ছে? কতজন আছে? নিরাপত্তা আদৌ আছে কি-না? শুটিংসেটে গিয়ে দেখলাম মাত্র ১৫ জন লোক ছিল। আমার যদি টিমের লোকদের ওপর বিশ্বাস না থাকতো তাহলে আমি শ্যুট করতাম না। আত্মবিশ্বাসই সাহস হিসেবে কাজ করেছিল সেদিন।’

আদাই সিনেমায় অমলার চরিত্রের নাম কামিনী। সে অপ্রতিরোধ্য, নির্ভীক। সব বিষয়ে তার বাজি ধরার অভ্যাসে তাঁর মা বিরক্ত। কামিনী বন্ধুদের সঙ্গে পার্টি করতে ভালোবাসে। ট্রেলারে তাঁকে মাদক সেবন করতেও দেখা যায়। অনুমান করা যায়, এর ফলেই সে কোনোভাবে জ্ঞান হারায় এবং নগ্ন অবস্থায় পরে তাঁর জ্ঞান ফেরে।

ট্রেলারের পাশাপাশি ছবির অপর একটি দৃশ্যের ছবিও এরইমধ্যে ভাইরাল হয়েছে। সেখানে ধরা পড়েছে অমলা ও ভি জে রাম্যার একটি চুম্বন দৃশ্য। সম্ভবত অমলার চরিত্রের (কামিনী) বাজি ধরার ফলস্বরূপ এই দৃশ্যের অবতারণা। টিজার, ট্রেলার ও এখন এই দৃশ্য দেখেই স্পষ্ট, ছবিটিতে এই ধরনের বেশকিছু সাহসী এবং বিতর্কিত দৃশ্য দেখা যাবে।

ছবিটি পরিচালনা করেছেন রত্না কুমার। আদাই মুক্তি পাবে ১৯ জুলাই। এরইমধ্যে করণ জোহর, অনুরাগ কাশ্যপসহ অনেক পরিচালকের প্রশংসা কুড়িয়েছে এই ছবির ট্রেলার।