গুরুদাসপুরে ভিডি ফুটেজ দেখে তিনদিন পর ২ চোর আটক, মালামাল উদ্ধার

নাটোরের গুরুদাসপুরে রিপন কম্পিউটার এ্যান্ড টেনিং সেন্টার ও তার পাশের ইমরান স্টোর এ চুরি যাওয়ার তিনদিন পর সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আমিনুল ইসলাম ওরফে আমিরুল (১৪) ও আকতারুজ্জামান ওরফে রাহাত (১৫) নামে দুই চোরকে আটক করে ল্যাপটপসহ কিছু মালামাল উদ্ধার করেছে পুলিশ। আটককৃত আমিনুল ইসলাম গুরুদাসপুর পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র দক্ষিণ নারি বাড়ী গ্রামের আব্দুল মজিদ ফকিরের ছেলে এব রাহাত ওই একই বিদ্যালয়ের একই ক্লাশের ছাত্র রোকেয়া স্কুল এ্যান্ড কলেজের অফিস সহকারী ওই একই গ্রামের আসাদুজ্জামানের ছেলে বলে জানা গেছে।


জানা যায়, শনিবার সন্ধ্যায় রিপন কম্পিউটার এ্যান্ড টেনিং সেন্টারের স্বত্বাধিকারী খাদেমুল ইসলাম রিপন জানতে পারে ভিডিও ফুটেজের ছেলেটি দক্ষিণ নারি বাড়ী গ্রামের আব্দুল মজিদের ছেলে। সন্ধায় সেখানে গিয়ে খোঁজ পায় যে শহীদ মবিদুল স্কুল মাঠে রয়েছে আমিরুল। সেখানে গিয়ে তাকে ধরে পুলিশে খবর দিলে পুলিশ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদে চুরি ঘোটান স্বীকার করে। তার দেয়া তথ্য মতে রাহাতকে তার বাড়ী থেকে আটক করে পুলিশ। পরবর্তী তাদের তথ্যমতে রাহাতের বাড়ীর রান্না ঘরের মেঝের মাটির নিচ থেকে ল্যাপটপসহ ওই মালামাল উদ্ধার করা হয়েছে। এঘটনায় তাদের দু’জনকে আসামী করে খাদেমুল ইসলাম রিপন বাদী হয়ে একটি চুরি মামলা রুজু করেছে বলে থানা সুত্রে জানা যায়। আরো জানা যায়, বুধবার গভীর রাতে থানা থেকে একশ’ গজ অদুরে গুরুদাসপুর মাদ্রাসা মার্কেটের রিপন কম্পিউটার এ্যান্ড টেনিং সেন্টার ও ইমরান স্টোর নামে দুটি দোকান চুরি যায়। দোকান দুটির দরজা ভেঙ্গে ল্যাবটপ, তার কিছু যন্ত্রাংশ এবং ইমরান স্টোর থেকে সাড়ে ছয় হাজার টাকা, পনের লিটার সোয়াবিনের প্যাকেট তৈল, সিগারেট, সাবানসহ আরো কিছু জিনিস চুরি করে তারা।


এবিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম জানান, তাদের আটক করে মালামাল উদ্ধার করে তাদেও বিরুদ্ধে একটি চুরি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে নাটোর জেল হাজতে প্রেরন করা হয়েছে।