খানসামায় ঐতিহ্যবাহী হাডুডু টুর্নামেন্ট অনুষ্ঠিত: দর্শকদের উপচে পড়া ভিড়

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার বালাপাড়া ডোমটারী মোড়ে ঐতিহ্যবাহী হাডুডু টূর্ণামেন্ট-২০২৪ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। খেলা দেখতে হাডুডু প্রেমী নানা বয়সী দর্শকদের উপচে পড়া ভিড় ছিল। সেই সাথে নারী দর্শকদের উপস্থিতিও ছিল।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে উপজেলার ৪নং খামারপাড়া ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া ডোমটারী ইয়াং স্পোর্টিং ক্লাবের আয়োজনে এই খেলা হয়। তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে ঠাকুরগাঁও তরতবাড়ী বাপ-বেটা একদাশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ডাক্তারপাড়া স্পোর্টিং ক্লাব, কুন্দপুকুর, নীলফামারী সদর।

খামারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য আবু বকর সিদ্দিক চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ও ভাবকী ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খানসামা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজমুল হকসহ প্রমূখ।

এ হাডুডু টূর্ণামেন্টর অন্যতম আয়োজক ও উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রুবেল ইসলাম বলেন, ঐতিহ্যবাহী এই হাডুডু খেলা টিকিয়ে রাখতে বিগত কয়েক বছর ধরে আমরা টূর্ণামেন্ট আয়োজন করি। এতে দর্শকদের ভালো সাড়া পেয়েছি। সরকারী-বেসরকারী পৃষ্ঠপোষকতা পেলে আগামীতে আরো ব্যাপক পরিসরে আয়োজন করা সম্ভব।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন দলকে গরু ও রানার্সআপ দলকে দুইটি খাসি পুরষ্কার হিসেবে প্রদান করে আয়োজকরা।