ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব হস্তান্তর ।। নতুন সভাপতি অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী

রানা আহম্মেদ অভি, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) বিভাগটির সভাপতি কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত সুলতানার সঞ্চালনায় এবং বিদায়ী সভাপতি অধ্যাপক ড. মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে নবনিযুক্ত সভাপতি অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী দায়িত্ব গ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন অধ্যাপক ড. আব্দুল বারী।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ এমতাজ হোসেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, অধ্যাপক মহিব্বুল ইসলাম, এবং অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।
অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী বিভাগীয় সভাপতির দায়িত্ব গ্রহণের সময় বলেন, “আমি আমাদের বিভাগকে আরও উন্নত ও সুসংগঠিত করতে কাজ করতে চাই। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করার জন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি। আমি আশা করি, সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের বিভাগকে আরও এগিয়ে নিতে সক্ষম হব।”
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, “বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব শুধুমাত্র একটি পদ নয়, এটি একটি বড় দায়িত্ব। একজন চেয়ারম্যান তাঁর নেতৃত্বের মাধ্যমে পরিবর্তন আনতে পারেন, নতুন দিগন্তের সূচনা করতে পারেন। আজকের এই মুহূর্ত থেকে ভবিষ্যতের জন্য প্রস্তুতি শুরু করতে হবে। বিভাগের উন্নয়ন ও প্রসারের দায়িত্ব চেয়ারম্যানের। শিক্ষার্থীদের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ করে তুলতে হবে। আমি আপনাদের সবার জন্য শুভকামনা জানাই এবং আশা করি, আপনারা সবসময় সাফল্যের পথে এগিয়ে যাবেন।”