ইবিতে ‘সাপ্তাহিক আল-কোরআনের আলোচনা’ উদ্বোধন

রানা আহম্মেদ অভি, ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘সাপ্তাহিক বিষয়ভিত্তিক আল-কোরআনের আলোচনা’ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ অক্টোবর) বাদ মাগরিব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের উদ্যোগে এ আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এবং সভাপতিত্ব করেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী।

অনুষ্ঠানটির সঞ্চালনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা আশরাফ উদ্দীন খান। এ সময় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, “আজকের আয়োজনটি একটি ব্যতিক্রমী ও আকর্ষণীয় উদ্যোগ ছিল। এখন থেকে বিশ্ববিদ্যালয়ের তাফসির মাহফিল নিয়মিত হবে। আমরা আশা করি, এর মাধ্যমে শিক্ষার্থীরা কোরআনের আলোচনায় নিজেদের সমৃদ্ধ করতে পারবে। ভবিষ্যতে ‘কেরাত সন্ধ্যা’সহ আল-কোরআনের উপর আরও ব্যতিক্রমী আয়োজন করার পরিকল্পনা রয়েছে।”

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ ‘পবিত্র কুরআন কী এবং কেন’ শীর্ষক বিষয় নিয়ে বিস্তারিত তাফসির পেশ করেন।