ভাঙ্গুড়ায় বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষক দিবস পালিত

পাবনার ভাঙ্গুড়ায় যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’। এই প্রতিপাদ্য নিয়ে শনিবার ‘বিশ্ব শিক্ষক দিবস, ২০২৪’ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা সহ নানা কর্মসূচি পালন করেছে উপজেলা প্রশাসন ও উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো। উপজেলা পরিষদে শিক্ষক দিবসের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিকুজ্জামান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাচ্ছিল শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণ।

এবার শিক্ষক দিবসে শিক্ষকদের দাবি সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের অন্তর্ভুক্ত করা। যাতে শিক্ষকদের জীবন যাপন সচ্ছলতার সাথে পরিচালিত হয়।

উপজেলার ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, পরিবারে বাবা-মায়ের পর আমরা যা কিছু শিখি তার সবচেয়ে অংশই শিখি শিক্ষকদের কাছ থেকে। পড়াশোনা তো বটেই, কীভাবে একজন মানুষ হওয়া যায় তার মন্ত্রণা পাই এই শিক্ষকদের থেকেই। শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। যারা বিভিন্ন বিষয়ে পাঠদান করে আমাদের জ্ঞানের পরিধি বাড়াতে সাহায্য করেন। তাই সকল শিক্ষকদের কল্যাণ ও মঙ্গল কামনা করি।