ইবি সায়েন্স ক্লাবের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপিত

রানা আহম্মেদ অভি, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব তাদের দ্বিতীয় বর্ষপূর্তি উৎসবমুখর পরিবেশে উদযাপন করেছে। দীর্ঘ বিরতির পর ক্লাবের কার্যক্রম আবারও শুরু হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
মঙ্গলবার (০১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি ভবনের ১১৬ নম্বর কক্ষে দুপুর ১টায় কেক কাটা, কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ক্লাবের প্রধান উপদেষ্টা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. শাহজাহান আলী। বিশেষ অতিথি ছিলেন জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ইনজামুল হক সজল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্লাবের সহ-সভাপতি ইসমাতুল লিভা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক জুনাইদুল মোস্তফা, দপ্তর সম্পাদক আফরা আনজুম জেনিন, মোবাশশির আমীনসহ ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা। শুরুর বক্তব্যে ক্লাবের সাধারণ সম্পাদক ক্লাবের ভবিষ্যৎ কার্যক্রম ও লক্ষ্য নিয়ে আলোচনা করেন।
বিজ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন এপ্লাইড নিউট্রিশন অ্যান্ড ফুড টেকনোলজি বিভাগের আইয়ুর সরকার, দ্বিতীয় স্থান অর্জন করেন জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সুব্রত কর্মকার এবং তৃতীয় স্থান অর্জন করেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহরিয়ার স্বাধীন। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
প্রধান অতিথির বক্তব্যে ড. শাহজাহান আলী বলেন, “মেধা বিকাশ ও দক্ষতা প্রদর্শনের ক্ষেত্রে সায়েন্স ক্লাব একটি আদর্শ ও গুরুত্বপূর্ণ সংগঠন।” তিনি ক্লাবের উন্নয়ন ও ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
অনুষ্ঠানের শেষাংশে ক্লাবের উপদেষ্টাদের উপস্থিতিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানের সভাপতি ইসমাতুল লিভা সমাপনী বক্তব্যে ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন এবং অনুষ্ঠানটি শেষ করেন।