ঈশ্বরদীতে যুবলীগ সভাপতি তমাল শরীফ গ্রেপ্তার

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এজহারনামীয় আসামি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলুর ছেলে শিরহান শরিফ তমালকে অস্ত্র-গুলি-ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) গভীর রাতে ঈশ্বরদী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, চার রাউন্ড গুলি ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, বৈপ্লবিক আন্দোলনে কোমলমতি শিক্ষার্থীদের উপর বর্বরোচিত এ হামলার ঘটনায় দেশ জুড়ে ব্যাপক নেতিবাচক আলোড়ন সৃষ্টি হয়। নিরস্ত্র ছাত্রদের এই যৌক্তিক আন্দোলনে প্রকাশ্য দিবালোকে ভয়ংকর আগ্নেয়াস্ত্রের ব্যবহার মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। উক্ত ঘটনার পর পরই সন্ত্রাসীদের চিহ্নিত করতে মাঠে নামে পাবনা র‌্যাবের গোয়েন্দা টিম। উল্লেখিত মামলার প্রেক্ষিতে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে সর্বাত্মক অভিযান শুরু হয়।

এরই ধারাবাহিকতায় ৫ সেপ্টেম্বর গভীর রাতে র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এর নেতৃত্বে র‌্যাবের আভিযানিক দল গোপন সংবাদের ভিতিত্তে ঈশ্বরদী থানাধীন আলোবাগ এলাকায় মোহাম্মদ বিন সালাম এর বসতবাড়ীতে অভিযান পরিচালনা করে মামলার এজাহার নামীয় ২ নম্বর পলাতক আসামী শিরহান শরিফ তমালকে গ্রেফতার করা হয়েছে।

শ্বরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মনিরুল ইসলাম জানান, গ্রেফতার হয়েছে বলে নিশ্চিত শুনেছি। র‌্যাব এখনও থানায় জমা দেয় নাই। তমাল শরীফের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় একাধিক মামলা রয়েছে।