টাঙ্গাইলে বিএনপির অবস্থান কর্মসূচি পালিত

// কামরুল হাসান, টাংগাইল পতিনিধিঃ ছা ত্র-জনতার উপর গুলি, গণহত্যার অভিযোগ এনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবীতে টাঙ্গাইলে বিএনপির উদ্যোগে দুইদিনের অবস্থান কর্মসূচী পালিত হচ্ছে। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১ম দিন বুধবার (১৪ আগস্ট) টাঙ্গাইল শহিদ স্মৃতি পৌর উদ্যানে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এসময় তারা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল করেন । 

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামীল শাহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.ফরহাদ ইকবালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহসভাপতি জিয়াউল হক শাহিন, সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, সাবেক সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী, প্রচার সম্পাদক একেএম মনিরুল হক মনিরসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাবৃন্দগণ। 

আয়োজকরা জানান, জেলা বিএনপির অবস্থান কর্মসূচি ঘোষণা অনুযায়ী এ দুদিন সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত চলবে। 

এদিকে অবস্থান কর্মসূচীতে অংশ গ্রহণ করতে সকাল থেকেই তৃণমূল  বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ শহরের বিভিন্ন স্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমবেত হন । 

সাধারণ সম্পাদক এড.ফরহাদ ইকবাল বলেন, টাঙ্গাইলে এখনো বিভিন্ন বিভিন্ন মহল্লা মহল্লায় সন্ত্রাসীরা ঘুরে বেড়াচ্ছে।  প্রশাসনকে আমরা জেলা বিএনপির পক্ষ থেকে ৭ ঘন্টা সময় দিলাম। এই ৭ ঘন্টা সময়ের মধ্যে টাঙ্গাইল থেকে এসব সন্ত্রাসীদের বিতাড়িত করা না হয় এর জবাব বিএনপির সকল নেতাকর্মীরা দিবে। 

এসময় বক্তারা আরো বলেন, শেখ হাসিনা যে সমস্ত ছাত্র ছাত্রী ও সাধারণ মানুষ খুন করেছে সেই হত্যার বিচার করতে হবে। তারা আরও বলেন, ভারতে বসে যত বুদ্ধি পাকান না কেন তা আমরা প্রতিহত করবো। সাধারণ ছাত্রদের ধন্যবাদ জানাই আপনাদের মাধ্যমে এই অবৈধ হাসিনা সরকারের পতন ঘটেছে ।