বগুড়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

// সঞ্জু রায়, বগুড়া:

বগুড়ার জেলা দায়েরা জজ আদালত প্রাঙ্গনে বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

এসময় তিনি বলেন, মূলত দূর দুরান্ত থেকে আগত বিচার প্রার্থীদের অসুবিধার কথা চিন্তা করে বাংলাদেশ সরকারের অর্থায়নে বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর একটি অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ এই ‘ন্যায়কুঞ্জ’ নির্মান। জনকল্যানমূখী ভাবনাকে সামনে রেখে ন্যায়কুঞ্জে বিচার প্রার্থীদের বিশ্রামের মনের প্রশান্তি আসবে। এখানে দুগ্ধপোষ্য শিশু ও মায়ের জন্য সুসজ্জিত বেস্ট ফিডিং কর্নার রয়েছে। নারী ও পুরুষদের জন্য আলাদা টয়লেটসহ জরুরী প্রয়োজনে খাবার কেনার জন্য আলাদা ফুড কর্নারও ব্যবস্থা রয়েছে।

এসময় অনুষ্ঠানে বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ এ, কে, এম, মোজাম্মেল হক চৌধুরী, স্পেশাল জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোঃ শহিদল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর  বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা ও দায়রা জজবৃন্দ, বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম, পুলিশ সুপার(পদন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্তীসহ বিভিন্ন আদালতের বিজ্ঞ বিচারকগণ, বগুড়া জেলার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, বগুড়া এ্যাডভোকেটস্ বার সমিতির সম্মানিত সভাপতি, সম্পাদকসহ আদালতের আইনজীবিবৃন্দ উপস্থিত ছিলেন।

 উদ্বোধন পরবর্তী তিনি বগুড়া জেলা ও দায়রা জজ আদালত এর সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য, প্রায় ৫৩ লক্ষ টাকা ব্যয়ে এই ন্যায়কুঞ্জ নির্মান করেছে গণপূর্ত বিভাগ বগুড়া।