ঈশ্বরদীতে কিশোর তপু হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীর মশুড়িয়া পাড়া এলাকার কিশোর তপু হোসেন (১৪) হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুন) দুপুরে মশুড়িয়াপাড়া এলাকার সর্বস্তরের জনগণের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সমাবেত এলাকার নারী ও পুরুষরা তপু হত্যায় জড়িত আরেক আসামী সোহেলকে গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, হত্যাকারীদের দ্রুত আইনে বিচার করে দ্রুত ফাঁসি নিশ্চিত করতে হবে। এসময় এলাকার সকল মাদকস্পট বন্ধ এবং মাদক ব্যবসায়ীদেরও গ্রেফতারের দাবি জানানো হয়।

প্রসংগত: গত ২২জুন রাতে সরকারী কলেজ পেছনে খান মঞ্জিল সংলগ্ন এলাকার রিক্সা চালক আবুল কাশেমের ছেলে তপু হোসেনের (১৫) অর্ধগলিত মরদেহ অরণ্য ছাত্রাবাসের ৩০৫ নম্বর কক্ষ থেকে ট্রাংকে ভর্তি অবস্থায় উদ্ধার হয়। এরআগে গত ১৫ জুন তপুকে অপহরণ করা হয়। অপহরনকারীরা তপুর বাবাকে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপন বাবদ দাবি করে। অন্যথায় তপুকে মেরে ফেলবে বলে হুমকি দেয়। এরপর তপুর বাবা ছেলের জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে অপহরনকারীর প্রদানকৃত বিকাশ নম্বরে ১০ হাজার টাকা পাঠায়।

ছেলেকে ফেরত না পেয়ে তপুর মা পরদিন ১৬ জুন বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি নিখোঁজ জিডি করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তা এবং গোপন সংবাদের ভিত্তিতে জয়নাল আবেদিন জয় (২০) ও ঈশা খলিফা (১৯) কে পুলিশ গ্রেফতার করেছে। হত্যাকান্ডে জড়িত আরেক আসামী সোহেল পলাতক রয়েছে। আসামী জয় ঘটনার সত্যতা স্বীকার করে সোমবার (২৫ জুন) রাতে বিজ্ঞ আদালতে ফৌ: কা: বিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। অপহরন ও হত্যাকান্ডে ব্যবহৃত একটি চাকু ও মোবাইল ফোন উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। মাদক সেবনের সাথে সাথে টাকার জন্য ছাত্রাবাসের রুমে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। ##