চাটমোহরে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

পাবনার চাটমোহরের মূলগ্রাম ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের ১৯৯৩ ও ১৯৯৪ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের  মিলনমেলা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ‘বন্ধুর টানে বন্ধুর প্রাণে এসো মিলি প্রাণের বিদ্যাপিঠে’ এ শ্লোগানে মঙ্গলবার (১৮ জুন) বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করে তারা।

মূলগ্রাম ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বর্তমান প্রধান শিক্ষক আখেজ উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক ইসমাইল হোসেন। আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত মৎস কর্মকর্তা রওশন আলম। বিদ্যালয়টির প্রাক্তন কৃতি শিক্ষার্থীরা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সকাল থেকে প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে আসতে থাকেন প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যরা। প্রায় ৩০ বছর পর দেখা হয় হাইস্কুল জীবনের বন্ধু-বান্ধবীদের সাথে। একে অপরের সাথে হাসি-ঠাট্টায় মেতে ওঠেন, খোজ খবর নেন পরিবারের। এসব বন্ধু বান্ধবী সহপাঠীদের কেউ সরকারি চাকুরীজীবি কেউবা ব্যবসায়ী কেউ অন্য পেশায় জড়িত। কিছুক্ষণ পর স্কুল প্রাঙ্গনে উপস্থিত হন শিক্ষকরা। সকাল সাড়ে দশটার দিকে বাদ্য বাজনা সহ বর্ণাঢ্য র‌্যালী বের হয়। কোরআন তেলাওয়াতের পর বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

 আলোচনা সভায় প্রধান শিক্ষক আলহাজ্ব ইসমাইল হোসেন, আলহাজ্ব সদর উদ্দিন, সাবেক শিক্ষক আফতাব হোসেন, এশিয়া উন্নয়ন ব্যাংকের উপদেষ্টা প্রকৌশলী ওসমান গণি, কারিগরি শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক আমজাদ হোসেন ও যুগ্ম আহবায়ক মিলন মল্লিক।

স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন আফতাব হোসেন, বেসরকারি সংস্থা পিসিডির নির্বাহী পরিচালক আলহাজ্ব শফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের চেয়ারম্যান ড. সালাউদ্দিন সেলিম, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির নির্বাহী পরিচালক নুরে আলম মেহেদী সনজু, চাটমোহর মহিলা ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মাহবুবুর রহমান, ভূমি কর্মকর্তা আফসার আলী প্রমুখ।

আনুষ্ঠানিক ভাবে প্রয়াত শিক্ষক-কর্মচারীদের মরনোত্তর সম্মাননা স্মারক এবং প্রাক্তন শিক্ষক, প্রাক্তন কর্মচারী, কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক দেয়া হয়। রাতে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কামাল হোসেন ও আব্দুল কুদ্দুস এ অনুষ্ঠান সঞ্চালনা করেন।