চ্যাম্পিয়ন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ এবং শেখ রাসেল হল  

// রানা আহম্মেদ অভি, ইবি।

ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এ শারীরিক শিক্ষা ও ক্রীড়া  বিভাগ এবং শেখ রাসেল হল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

মঙ্গলবার (৪ জুন) সকাল ১০টায় শুরু আন্তঃবিভাগ ক্রিকেট ফাইনালে নির্ধারিত ২০ ওভারে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ ৭ উইকেটে ১৩৪ রান করে। মার্কেটিং বিভাগ ১৩৫ রানের টার্গেটে খেলতে নেমে ১২ ওভার ৩ বলে ৩৩ রান করে সব উইকেট হারায়।

আন্তঃহল ক্রিকেট ফাইনালে লালন শাহ হলকে ৯ উইকেটে হারিয়ে শিরোপা ঘরে তুলে নেয় শেখ রাসেল হল। সোমবার (৩ জুন) দুপুরে খেলতে নেমে লালন শাহ হল ১০ ওভারে ৬ উইকেটে ৭৬ রান করে। জবাবে, শেখ রাসেল হল ৯ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৭৯ রান করে।

মঙ্গলবার (৪ জুন) দুপুর আড়াইটায় বিজয়ী ও রানার আপদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুর্শিদ আলম, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শাহ্ আলম, সাবেক চিফ ইঞ্জিনিয়ার আলিমুজ্জামান টুটুল, শেখ রাসেল হলের সহকারী রেজিস্ট্রার সজল কুমার অধিকারী প্রমুখ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান এবং সহকারী পরিচালক মাবিলা রহমান।

পুরস্কার বিতরণকালে উপ-উপাচার্য বিজয়ী ও রানার আপ দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এছাড়া ইবির সাবেক চিফ ইঞ্জিনিয়ার আলিমুজ্জামান টুটুল বিজয়ীদের মাঝে প্রাইজমানি এবং উপহার সামগ্রী বিতরণ করেন। 

সাবেক চিফ ইঞ্জিনিয়ার আলিমুজ্জামান টুটুল বলেন, ‘বিজয়ীদের জন্য অভিনন্দন। এবারে বিজয়ী ও রানার্সআপদের মাঝে আমি নতুন জার্সি এবং দশহাজার টাকা প্রাইজমানি উপহার দিয়েছি। সামনে যারা মাদক ছেড়ে ক্রীড়াঙ্গনে ভূমিকা রাখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিছু করুক বা না করুক আমি সবসময় তাঁদের পাশে আছি।’ 

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমি সবার মাঝে খেলোয়াড়সুলভ আচরণ প্রত্যাশা করি। খেলাধুলা আমাদেরকে ভদ্র হতে শেখায়। সুস্থ দেহ ও মনের জন্য শিক্ষার্থীদের খেলাধুলা করতে হবে। ‘