নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

// নাটোর প্রতিনিধি
নাটোরে সাতটি উপজেলায় ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।মঙ্গলবার(২৮ মে ) সকাল ১০টার দিকে নাটোর সিভিল সার্জন অফিসের হলরুমে জেলা পর্যায়ে
কর্মরত সাংবাদিকদের সঙ্গেওরিয়েন্টশন এক কর্মশালায় এ তথ্য জানানো হয়।
নাটোরের সিভিল সার্জন ডা. মো. মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল ক্যা¤েপইন কর্মশালায় অনুষ্ঠিত হয়।এসময় বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন-মেডিকেল অফিসার ডা.রাসেল।

কর্মশালায় জানানো হয়, আগামী ১জুন দিনব্যাপী নাটোর জেলার মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ জন
শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৯২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার সাত উপজেলার ৫২টি ইউনিয়নের ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২ হাজার ৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন এ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন।

যার মধ্য বাগাতিপাড়া উপজেলায় ৬-১২ মাস বয়সী ১ হাজার ৭৮২ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী ১৫ হাজার ২৯৯জন শিশু। বড়াইগ্রাম উপজেলায় ৩ হাজার ৪৯০জন এবং ৩৪ হাজার ৮২২ জন। গুরুদাসপুর উপজেলায় ৩ হাজার ৯৮০ জন এবং ৩১ হাজার ৫৬৩ জন। লালপুর উপজেলায় ৩ হাজার ৩৪০ এবং ২৯ হাজার ৪০০ জন। নাটোর সদর উপজেলায় ৬ হাজার ২০০ জন এবং ৫২ হাজার ৪৫৫ জন। সিংড়া উপজেলায় ৫ হাজার ৫৫০ জন এবং ৪৮ হাজার ৫০৯ জন এবং নাটোর পৌরসভায় ১ হাজার ২৫০ জন এবং ১০ হাজার ৯৮৫ জন শিশুকে ‘এ’ প্লাাস ক্যাপসুল ভিটামিন খাওয়ানো হবে।
এসময় সাংবাদিকরা ভিটামিন ‘এ’ প্লাাস খাওয়ানোর কার্যক্রমের নানা দিক তুলে ধরেন।