কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

// কামরুল হাসান, টাংগাইল পতিনিধিঃ  টাঙ্গাইলের কালিহাতীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে সাধারন নির্বাচন – ২০২৪।
নির্বাচনে  চেয়ারম্যান পদে প্রথমবার ভোটে দাঁড়িয়েই চমক সৃষ্টি করেছেন টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী ও আব্দুল কাদের সিদ্দিকীর ছোট ভাই এস এ এম সিদ্দিকী।

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লাকে ৭ হাজার ২২৫ ভোটে হারিয়ে জিতলেন এস এ এম সিদ্দিকী।

মঙ্গলবার রাত সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শাহাদাত হুসেইন স্বাক্ষরিত ফলে বেসরকারিভাবে এস এ এম সিদ্দিকীকে  জয়ী ঘোষণা করা হয়।

নির্বাচনে আনারস প্রতীক নিয়ে এস এ এম সিদ্দিকী পেয়েছেন ৫২ হাজার ৯১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৬৮৫ ভোট ও হাসমত আলী দোয়াত কলম প্রতিকে পেয়েছেন ৬ হাজার ৭৯৬ ভোট।

 ভাইস-চেয়ারম্যান পদে মাহমুদুল হাসান দীপুল তালা প্রতিকে ৩৮ হাজার ৭৫৭ ভোটে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্যাহ সরকার চশমা প্রতিকে পেয়েছেন ২৯ হাজার ৪৪৫ ভোট, আখতারুজ্জামান টিউবওয়েল প্রতিকে পেয়েছেন ২৬ হাজার ৫৩৯ ভোট, আব্দুল বারেক উড়োজাহাজ প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭৫৫ ভোট ও জমির উদ্দিন বই প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭২০ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাতুন ফুটবল প্রতিকে ৫৩ হাজার ৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন‌। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিনা পারভীন প্রজাপতি প্রতিকে পেয়েছেন ৪৮ হাজার ৮৫৪ ভোট।

সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১১৫টি। ২টি পৌরসভা ১৩টি ইউনিয়ন। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৭৯২ জন।