ঈশ্বরদীতে আনারস প্রতিকের ৭ ডেগ খিচুরি জব্দ দশ হাজার টাকা জরিমানা

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
উপজেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরদীতে ফের আচরণ বিধি লংঘন করেছেন আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থি এমদাদুল হক রানা সরদার। শুক্রবার (১৭ মে) বিকেলে আচরন বিধি লংঘন করে সমাবেশের জন্য খিচুরি রান্না করার দায়ে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৭ ডেগ খিচুরি জব্দ করা হয়েছে। ঈশ্বরদীর উপজেলা আচরণ বিধি ম্যাজিস্ট্রেট শাহদত হোসেন খান এর নের্তত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থি এমদাদুল হক রানা সরদারের সমর্থনে শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় পাকশী ইউনিয়নের দিয়ার বাঘইল গ্রামে উপজেলা আওয়ামী লীগের সমাজ কল্যাণ সম্পাদক তরিকুল ইসলাম ভাদুর বাড়িতে নির্বাচনী সমাবেশের আয়োজন করা হয়। এই সমাবেশে উপস্থিত ভোটারের জন্য খিচুরি খাওয়ার আয়োজন করা হয়। গোপন সূত্রের খবর পেয়ে উপজেলা আচরণ বিধি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) শাহদত হোসেন খান ওই বাড়ির পাশের খোলায় অভিযান পরিচালনা করেন। এসময় ৭ ডেগ খিচুরি জব্দের পাশাপাশি তরিকুল ইসলাম ভাদুকে দশ হাজার জরিমানা করা হয়।

উপজেলা আচরণ বিধি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) শাহদত হোসেন খান খিচুরি জব্দ ও জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, সমাবেশের জন্য ভাদুর বাড়ি পাশের খোলায় খিচুরি রান্না হয়েছিল। পরে জব্দকৃত খিচুরি তিনি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

প্রসংগত: গত ১৩ মে আনারস প্রতীকের সমর্থনে শোডাউন ও মিছিল করা হয়। এরই প্রেক্ষিতে ১৪ মে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থীকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ^রদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন শোকজ করেন। কারণ দর্শানোর নোটিশের জবাবে প্রার্থি এমদাদুল হক রানা সরদার ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। রিটার্নিং অফিসার প্রথমবারের মতো ক্ষমা করেন। ##