বগুডায় সরকারি গাছ কাটা মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

// সঞ্জু রায়, বগুড়া:

বগুড়ার গাবতলীতে সড়কের ধারের সরকারি গাছ কাটার মামলায় বিএনপি নেতা ডিসেন্ট আহম্মেদ সুমন (৩৯) কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে ঢাকার গুলশান থেকে জেলা গোয়োন্দা বিভাগ (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তার সুমন গাবতলী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শাহাবাজপুর কালুডাঙ্গা গ্রামের হারুনুর রশিদের ছেলে। তিনি দুর্বা গ্রুপ নামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে নিজেকে দাবি করেন। 

বুধবার দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১১ মে বিএনপি নেতা সুমন শাহাবাজপুর কালুডাঙ্গা গ্রামে এলজিইডি নির্মিত ভিটাপাড়া সড়কের পাশে ১০ টি পরিণত ফলজ গাছ কেটে ফেলেন। আট ফুটের পাকা সড়কটির প্রায় ২০ বছর বয়সী আম, বেল, চালতা ও জলপাই গাছ তিনি প্রকাশ্যে দলবল নিয়ে কেটে ফেলেন। এতে প্রায় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায় পরদিন ১২ মে গাবতলী থানায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নায়েব আনিছুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় গ্রেপ্তার সুমন ও তার চাচা ওহাব পাইকারের নাম উল্লেখ করে ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়। মামলা দায়েরের পরই গা ঢাকা দেন সুমন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ঢাকার গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। 

এ প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, গাছ কাটা নেক্কারজনক কাজ। কেন তিনি গাছগুলো কেটেছেন জিজ্ঞাসাবাদে নিশ্চিত হওয়া যাবে। বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।