বঙ্গবন্ধু সেতুতে তৃতীয় সর্বোচ্চ টোল আদায় 

// কামরুল হাসান,  টাঙ্গাইল পতিনিধিঃ  গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৪৮ হাজার যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে ৩ কোটি ৩০ লাখ ৯৯ হাজার ৪০০ টাকা টোল আদায় হয়েছে। যা স্বাভাবিকের চেয়ে প্রায় তিনগুণ বেশি। এ যাবতকালের তৃতীয় সর্বোচ্চ টোল আদায় হলো।

এর আগের ২৪ ঘণ্টায় টোল আদায় হয় ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা। এটি দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়। আর সর্বোচ্চ টোল আদায় হয়েছিল গত কোরবানি ঈদে ৩ কোটি ৬০ লাখ টাকারও বেশি।

বুধবার সকালে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৪৭ হাজার ৭৫৫টি যানবাহন। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে ৩৩ হাজার ১৩১ ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে ১৪ হাজার ৬২৪টি গাড়ি চলাচল করেছে।

এ দিন ৩ কোটি ৩০ লাখ ৯৯ হাজার ৪০০ টাকা আদায় হওয়া টোলের মধ্যে পূর্ব টোলপ্লাজায় ২ কোটি ১৬ লাখ ৭৮ হাজার ৫৫০ টাকা ও পশ্চিম টোলপ্লাজায় আদায় হয়েছে ১ কোটি ১৪ লাখ ২০ হাজার ৮৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল হক পাভেল বলেন, ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ টোল আদায় হয়েছে। এটি যাবতকালের তৃতীয় সর্বোচ্চ টোল আদায়।

গত মঙ্গলবার এ নিয়ে গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা টোল আদায় হয়েছে। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭ টি যানবাহন পারাপার হয়েছে এবং মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।