চাটমোহরে আটকের পর ছেড়ে দেওয়া হলো ৪ গরু চোরকে, বাছুর উদ্ধার

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি

পাবনার চাটমোহরে চার গরু চোরকে আটকের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। রবিবার (৭ এপ্রিল) উপজেলার নিমাইচড়া ইউনিয়নের চিনাভাতকুর গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার বড় বিশাকোল গ্রামের হিমেল উদ্দিন, আশরাফুল, শহিদুল ও আজিজুল হক। সকালে বিশাকোল গ্রাম থেকে চুরি করে আনা একটি বাছুর উদ্ধার হয়েছে চিনাভাতকুর গ্রাম থেকে।

এলাকাবাসী জানান, রবিবার রাত একটার দিকে ইঞ্জিন চালিত ভুটভুটি গাড়ি নিয়ে চোর চক্রটি চিনাভাতকুর এলাকায় আসার সময় তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় কুজোর মোড় বাজারের নাইটগার্ড আব্দুল আজিজ তাদের গতি রোধ করেন। এসময় চোরচক্র জানায় তারা পুকুরে মাছ ধরতে যাচ্ছেন। প্রাথমিক ভাবে অন্য কোন আলামত না পাওয়ায় তাদের ছেড়ে দেন নাইটগার্ড। চোরচক্র ভুটভুটি গাড়ি নিয়ে পথ ভুলে চিনাভাতকুর গোরস্থান এলাকায় পৌছে দেখে রাস্তা শেষ হয়ে গেছে। গাড়ি নিয়ে আর এগুতে না পারায় গ্রামের মধ্য দিয়ে ফেরার সময় গ্রামবাসী চোর সন্দেহে তাদের আটক করে বেঁধে রাখেন। তাদের আভিভাবকদের খবর দিলে ভোড় বেলা অভিভাবকরা চিনাভাতকুর গ্রামে আসেন। গ্রামের কারো গরু চুরি না হওয়ায় সকালে চারজনকে ছেড়ে দেওয়া হয়।

চিনাভাতকুর গ্রামের আলহাজ্ব আলাউদ্দিন জানান, সকালে চিনাভাতকুর গ্রামের একজন মহিলা গোরস্থান সংলগ্ন এলাকায় গোবর শুকানোর জন্য গেলে পাশের ঝোপের মধ্যে বেঁধে রাখা একটি বাছুর দেখতে পেয়ে গ্রামের লোকদের জানান। এদিকে রাতেই বিশাকোল গ্রামের হাবিবুর রহমানের একটি বাছুর চুরি হয়। চিনাভাতকুর গ্রামে একটি বাছুর পাওয়া গেছে শুনে তিনি চিনাভাতকুর গ্রামে ছুটে আসেন এবং বাছুরটি তার বলে দাবী করেন। হাবিবুর রহমান চিনাভাতকুর গ্রামে পৌছার পূর্বেই চোরদের ছেড়ে দেওয়া হয়। হাবিবুর রহমানের বাছুরটি হাবিবুর রহমানকে দিয়ে দেন গ্রামবাসী। ধারণা করা হচ্ছে চোরেরা বাছুরটি জাল দিয়ে ঢেকে কোথাও নিয়ে যাচ্ছিল।

স্থানীয় ইউপি সদস্য জহির উদ্দিন জানান, সন্দেহজনক ভাবে আটকের পর চুরির সাথে সম্পৃক্ততার প্রমান না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়ার পর পরই চুরি হওয়া বাছুরটির সন্ধান পাওয়া যায়।

এ ব্যাপারে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা জানান, বিষয়টি আমার জানা ছিল না। পরে যতটুকু জেনেছি যারা চোর সন্দেহে চার জনকে আটক করেছিলেন তারাই তাদের ছেড়ে দিয়েছেন। এর বেশি জানা নেই। এ ব্যাপারে কেউ কোন অভিযোগও করেননি।