বড়াইগ্রামে জমির রসুন তোলা নিয়ে দ্বন্দ্বে পাঁচজন আহত

// বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে রসুন নিয়ে দ্বন্দ্বে পাঁচজন আহত হয়েছেন। রোববার উপজেলার দাইড়পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
আহতরা হলেন-উপজেলা দাইড়পাড়া গ্রামে মৃত এছারদ্দিন মন্ডলের ছেলে ইয়াছিন মন্ডল (৬১), লুৎফর রহমান (৫০), আব্দুল লতিফ মন্ডল (৪০), মোহাম্মদ আলীর ছেলে আসাদ আলী (৬০) ও লোকমান হোসেনের স্ত্রী রিনা খাতুন (৩৫)।
স্থানীয়রা জানান, এছারউদ্দিন মন্ডলের ছেলেরা প্রায় ৪০ বছর যাবৎ ওয়ারিশ সুত্রে পাওয়া ১৪ কাঠা জমি ভোগ দখল করে আসছিল। রোববার সকালে তারা শ্রমিকদের দিয়ে ওই জমির রসুন তোলার কাজ করছিলেন। এ সময় রাজ্জাক মোড় এলাকার আফাজ উদ্দিন (৬০), তার ছেলে শহিদুল ইসলাম (৪৫), সুজন আহমেদ (২৮) ও হানিফ আলী (৪৫) রসুন তুলতে বাধা দেয়। এতে প্রতিবাদ করলে তারা ইয়াছিন আলীকে পিটিয়ে জখম করে। খবর পেয়ে অন্যরা এগিয়ে গেলে তারা তাদেরকেও মারপিট করে রসুন ছিনিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে শহিদুল ইসলাম বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা আছে। এর আগে তারা আদালত থেকে ডিগ্রী পেয়েছিল, আমার কিছু বলি নাই। এবার আমরা উচ্চ আদালত থেকে ডিগ্রী পেয়েছি, তাই আমাদের রসুন তুলতে বাধা দিয়েছি।
তবে আহত আব্দুল লতিফ মন্ডল বলেন, তাদের ডিগ্রী পাওয়ার বিষয়টি সত্য না। তারা এ ব্যাপারে কোন কাগজপত্রও দেখাতে পারেনি। গায়ের জোরেই তারা আমাদের জমির ফসল ছিনিয়ে নেয়ার চেষ্টা করছে।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।