ভাঙ্গুড়ায় জাতীয় শিশু দিবসে দুপুরে উত্তোলণ করা হয় জাতীয় পতাকা

// ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পাবনার ভাঙ্গুড়ায় মুন্ডুতোষ ইউনিয়ন পরিষদে দুপুরে জাতীয় পতাক উত্তোলন করা হয়। এতে ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফসার আলীর সহ ইউনিয়ন পরিষদের দায়িত্বশীল ব্যক্তির বিরুদ্ধে চরম দায়িত্বহীনতার অভিযোগ এনে বিচারের দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতারা। এর আগেও আফসার আলীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধার পরিবারকে নানাভাবে হয়রানির অভিযোগে মানববন্ধন ও প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করে মুক্তিযোদ্ধা পরিবার।

স্থানীয় সূত্রে জানা যায়, জাতীয় শিশু দিবস উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা রয়েছে। কিন্তু সকাল ১০ টা পার হলেও উপজেলার মুন্ডুতোষ ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না করায় গ্রামবাসী ক্ষিপ্ত হয়। এতে গ্রামের মানুষ ফেসবুকে চেয়ারম্যান আফসার আলীকে কটাক্ষ করে বিভিন্ন পোস্ট করেন। এরপর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ চেয়ারম্যানকে ফোন করেও তীব্র নিন্দা জানান। এতে দুপুরের দিকে চেয়ারম্যান গ্রাম পুলিশদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ বিষয়ে চেয়ারম্যান আফসার আলী বলেন, গ্রাম পুলিশদের দায়িত্ব দেওয়া ছিল পতাকা উত্তোলনের। কিন্তু তারা পতাকা উত্তোলন সময় মত করেনি। এটা গ্রাম পুলিশদের অবহেলা। কিন্তু গ্রামে দুটি পক্ষ থাকায় মানুষ আমার বিরুদ্ধে অভিযোগ করেছে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক কমান্ডার মোকসেদ আলী বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় পতাকা উত্তোলন না করে আফসার আলী বঙ্গবন্ধুর প্রতি অনীহা দেখিয়েছেন। এতে তার বিচার হওয়া উচিত। এছাড়া চেয়ারম্যান আফসার আলী আওয়ামী লীগ করলেও মুক্তিযোদ্ধাদের প্রতিও তার বিদ্বেষ রয়েছে। এর আগে ওয়ারিশ সনদ নিয়ে এক মুক্তিযোদ্ধার পরিবারকে নানাভাবে ভোগান্তিতে ফেলেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, আওয়ামী লীগ নেতা আফসার আলীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে জাতীয় পতাকা উত্তোলন না করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ ব্যাপারে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ফটো ক্যাপশন: পাবনার ভাঙ্গুড়া উপজেলার মুন্ডুতোষ ইউনিয়নের পরিষদে পতাকা উত্তোলন করা হয়নি (সকাল ১০ঃ০০ টার সময় তোলা ছবি)