ভাষা শহীদ দিবসে ঈশ্বরদীতে ফ্রি স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদ দিবস উপলক্ষ্যে প্রতিবছরের মতো বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ পেয়েছে ঈশ্বরদীর প্রায় সাড়ে তিন হাজার সুবিধা বঞ্চিত মানুষ। বুধবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী সলিমপুর ইউনিয়নের মানিকনগর উচ্চ বিদ্যালয় মাঠে জাহানারা বেগম ও এম এ হাই মেমোরিয়াল ফাউন্ডেশন এ কর্মসূচির আয়োজন করেন। রোগীদের স্বাস্থ্য পরীক্ষা, রোগ নির্ণয়, ও অস্বচ্ছল রোগীদের সম্পূর্ণ বিনামূল্য মূল্যে ওষুধ প্রদান করা হয়।

ঢাকা শেরে বাংলা ন্যাশনাল ইনস্টিটিউট অফ কিডনি ডিজিজ এন্ড ইউরোলজী বিভাগের সহযোগী অধ্যাপক এবং জাহানারা বেগম ও এমএ হাই মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান ঈশ্বরদীর কৃত্বি সন্তান ডাঃ ফয়সাল ইসলামের নেতৃত্বে ঢাকা থেকে আগত গাইনী, মেডিসিন, সার্জারি, দন্ত, নাক, কান গলা ও শিশু বিশেষজ্ঞের ২০ সদস্যের মেডিকেল টিম ১০টি ক্যাম্পের মাধ্যমে এ স্বাস্থ্য সেবা প্রদান করেন।

কার্যক্রমের উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ ফয়সাল ইসলাম। এসময় ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, খায়রুল গ্রুপ অব ইন্ডাস্ট্রির স্বত্বাধিকারী আলহাজ্ব খায়রুল ইসলামসহ অন্যান্য সুধিজন উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন ক্লিনিকের স্বাস্থ্য সেবিকা, পল্লী চিকিৎসক, বাংলাদেশ স্কাউটস পাবনা জেলা শাখার সদস্যরা কার্যক্রমের সার্বিক সহযোগীতা করেন। সলিমপুর স্পোটিং কাবের সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন।