কালিহাতীতে লেভেল রেলক্রসিংয় নির্মাণ করে রাস্তার দাবিতে মানববন্ধন

// কামরুল হাসান,  টাঙ্গাইল পতিনিধি: টাঙ্গাইলের কালিহাতীতে ভল্লববাড়ি এলাকায় লেভেল রেলক্রসিং নির্মাণ করে  চলাচল ও কবরস্থানের জন্য রাস্তার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে  রেল লাইনের দুপাশে কালিহাতীর ভল্লববাড়ি এলাকায় মানববন্ধন  পালন করা হয়। 

মানববন্ধনে আলীপুর, বেলটিয়া, শ্যামশোল, গড়িলাবাড়ী, পাথাইলকান্দি বল্লভবাড়ি, বিনোদ লুহরিয়া, কর্শাবেনু, বেনুকুর্শী, সরাতল, বিয়ারামারুয়াসহ আশেপাশের ২০ গ্রামের শতশত মানুষ এ মানববন্ধুনে অংশ নেন।

মানববন্ধন বক্তরা বলেন বঙ্গবন্ধুসেতু পূর্ব রেল স্টেশনে সীমানা প্রাচীর  নির্মাণ করার উদ্যোগ নিয়েছে রেলওয়ে কৃর্তপক্ষ। সম্পূর্ণ সীমানা প্রাচীর নির্মাণ হলে আমাদের ২০ গ্রামের ঐতিহ্যবাহী ভল্লভবাড়ী কেন্দ্রিয় কবরস্থান,হাফিজিয়া মাদ্রাসা, লিল্লাহ বোডিং ও কেন্দ্রিয় জামে মসজিদ । মৃতদেহ দাফনের জন্য কবরস্থানে যাওয়ার একমাত্রা রাস্তা বন্ধ হয়ে যাবে। এই রাস্তা দিয়ে শিক্ষার্থী,মুসল্লিসহ প্রতিদিন শত শত মানুষ যাতায়াত করেন। আমাদের দাবি রাস্তাটি বন্ধ না করে লেভেল রেলক্রসিং নির্মাণ করে যেন যাতায়াতের জন্য রাস্তা ব্যবস্থা করে দেন। 

এ রেল লাইনের উপর দিয়ে দুপাশে ২০ গ্রামের মানুষ চলাচল করে। রেল লাইনের পাশে রয়েছে গুরুত্বপূর্ণ ঢাকা বঙ্গবন্ধু মহাসড়ক। টাঙ্গাইল জেলার সঙ্গে ২০ গ্রামের মানুষের যোগাযোগ রয়েছে। রেল কর্তৃপক্ষ রেল লাইন পাশে সীমানা প্রাচীর নির্মাণ করে রাস্তা বন্ধ করা হলে বিপাকে পড়বে ২০ গ্রামের মানুষ।

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন,ইউপি সদস্য বাবুল তালুকদার,রুহুল আমিন প্রামানিক,হাজী আব্দুল বাছেদ, বীরমুক্তিযোদ্ধা জালাল মাস্টার, বীরমুক্তিযোদ্ধা নিজাম প্রামানিক, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ, বীরমুক্তিযোদ্ধা বাছেদ মাস্টার, ইউনুস আকন্দ,হাফিজা মাদ্রাসার সুপার আল-আমিন, রুবেল প্রামানিক প্রমুখ।

বঙ্গবন্ধু পূর্ব থানার ওসি আলমগীর ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বঙ্গবন্ধু রেল লাইনের কোঅর্ডিনেটর মেজর কাজী বলেন, রেল লাইনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে লেভেল ক্রসিং রেলগেট করা বলা হবে। রাস্তা করে দেওয়ার আশ্বাস দিলে স্থানীয়রা মানববন্ধন তুলে নেয়।