লালপুরে ওসমান গণি হত্যার বিচার ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

// লালপুর (নাটোর) প্রতিনিধি :
নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতা ওসমান গণি হত্যার বিচারের দাবি ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন পরিবারের সদস্যরা।
মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে উপজেলার কদমচিলান ইউনিয়নের ডাঙ্গাচিলান গ্রামে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওসমান গণির ছোট ভাই আফসার আলী। এসময় নিহত ওসমান গনির বাবা, স্ত্রী সন্তানসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে আফসার আলী বলেন, গত ৩ সেপ্টেম্বর প্রকাশ্যে আমার ভাই ওসমান গণিকে হাত ও পায়ের রগ কেটে নির্মমভাবে হত্যা করে মহাসিন ও তার সহযোগীরা। এব্যাপারে লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করার পর থেকেই আমাদের স্বাভাবিক চলাফেরায় বাধা এবং হুমকি দিয়ে যাচ্ছে হত্যাকারী ও তাদের সমর্থকরা।
গত ৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে নিহত উসমান গণির ভাতিজা কুতুব উদ্দিন বাদী হয়ে লালপুর থানায় ২৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে ওই মামলায় আটককৃত কয়েকজন আসামি জামিনে বের হয়ে গত ৯ জানুয়ারি আমার বাড়িতে এসে তারা মামলা তুলে নিতে বিভিন্ন ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়। আমরা পুলিশের সহযোগীতায় রয়েছি। এমনকি জামিনে মুক্ত হওয়া আসমীসহ তার সমর্থক সেন্টু আলী, সাবদুল, জহুরুল, শাহীনুর রহমানরা বলেছে তোরা কতদিন পুলিশের পাহারায় থাকবি ? তোর ভাইকে মেরেছি এবার তোর পুরো বংশ শেষ করে দেব।
নিহতের স্ত্রী আরজিনা বেগম বলেন, এবিষয়ে ৬ জনের নাম উল্লেখ করে লালপুর থানায় একটি অভিযোগ দিয়েছি। এমন পরিস্থিতিতে পরিবারের সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি। পাশাপাশি কোনো প্রভাব যেন আমার স্বামী হত্যার বিচারকে প্রভাবিত করতে না পারে সেজন্য প্রশাসনের উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এবিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভুক্তভোগী পরিবারকে সর্বাত্মক আইনী সহযোগিতা প্রদান করা হবে।