শার্শার স্বতন্ত্র প্রার্থী লিটনের ডান হাত’ সীমান্তের ত্রাস মোক্তারের আস্তানা থেকে ১০টি ককটেল বোমা উদ্ধার

// নিজস্ব সংবাদদাতা : বেনাপোল সীমান্তের ত্রাস, বহু অপকর্মের হোতা ও একাধীক মাদক মামলার আসামী’ যশোর-১, (শার্শা) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটনের সক্রিয় কর্মী ও ডান হাত খ্যাত মোক্তার মেম্বারের আস্তানা থেকে ১০ টি শক্তিশালী ককটেল বোমা উদ্ধার করেছেন পুলিশ। 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে উদ্ধারকৃত ককটেল বোমা ত্রাস মোক্তার মেম্বারের নেতৃত্বে তার ভাইপো জাহাঙ্গীর মোল্লার বিচালি গাদায় লুকিয়ে রাখে। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বেনাপোল পোর্ট থানা পুলিশ ও যশোর জেলা গোয়েন্দা পুলিশের পৃথক দুইটি চৌকষ দল উদ্ধার অভিযানে নামে এবং অবিষ্ফোরিত ১০টি ককটেল বোমা উদ্ধার করতে সক্ষম হয়। এ ঘটনায় মোক্তার মেম্বার ও মেম্বারের আপন ভাইপো জাহাঙ্গীর মোল্লা পলাতক রয়েছে বলে জানিয়েছেন পুলিশ। এসাথে মোক্তার মেম্বারের নামে ২টা মাদক মামলা বিচারাধীন রয়েছে বলে জানান পুলিশের এক উর্দ্ধতন কর্মকর্তা। 

সীমান্তের ত্রাস মোক্তার মেম্বার (৪৫) যশোর জেলার বৃত্তিআঁচড়া গ্রামের মৃত ইমাম মোল্লার ছেলে এবং ভাইপো জাহাঙ্গীর মোল্লা তার আপন বড় ভাই জব্বার মোল্লার ছেলে। 

এ বিষয়ে পুটখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান এর কাছে জানতে চাইলে তিনি জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার সকল অপকর্মের হোতা লিটন’ স্বতন্ত্র পার্থী হিসেবে নির্বাচনে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করতে আসার প্রথম দিন থেকে প্রতিরাতে বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সুষ্টি করছে উক্ত সন্তাসী মোক্তার মেম্বার। পুলিশ যে ১০ টি ককটেল বোমা উদ্ধার করেছে তা সামান্য মাত্র। 

তিনি আরো জানান, গত বুধবার রাতে তিনি সহ আওয়ামীলীগের নেতা-কর্মীরা বৃত্তিআঁচড়া গ্রামে নৌকার প্রচারণী কার্যালয়ে মিটিং করছিলেন। হঠাৎ বাওড়ের ধারে কয়েকটি তাজা বোমার বিস্ফোরণ ঘটিয়ে নৌকার মিটিং ছত্রভঙ্গ করে সে সহ তার পোষ্য সন্ত্রাসীরা। যা নিয়ে বেনাপোল পোর্ট থানায় মৌখিক অভিযোগ করলে এসআই সংকর বাবু তদন্তে আসছিলেন। এছাড়া মাত্র মাস খানেক পূর্বে তার বাড়ির সিড়ির রুমে সংরক্ষণে রাখা ৪০টি তাজা বোমার আচমকা বিষ্ফোরণ ঘটে এবং সিড়ির রুমে এখনও ক্ষত রয়েছে। যা তদন্তে আসলে প্রমানিত হবে।

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা বেনাপোল পোর্ট থানার সেকেন্ড অফিসার এসআই লিখন জানান, বেনাপোল পোর্ট থানা পুলিশ ও যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে জাহাঙ্গীর মোল্লার বিচালি গাদা থেকে ১০টি অবিস্ফোরিত ককটেল বোমা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও অনুসন্ধানপূর্বক আসামী আটকের বিষয়ে পুলিশ তৎপর রয়েছে