পাবনায় আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত

// পাবনা প্রতিনিধি :“ প্রবাসী কর্মীরা উন্নয়নের অংশীদার, সমূন্ন রাখবো তাদের অধিকার” এই প্রতিপাদ্যে পাবনায় র‌্যালী আলোচনা সভাসহ নানা আয়োজনে আর্ন্তজাতিক অভিবাসী দিবস ২০২৩ পালিত হয়েছে।
সোমবার সকালে জেলা প্রশাসন কার্যালয় থেকে দিবসটি উপলক্ষে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর আয়োজনে র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং জেলা জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ের এডি মো. আখলাখ উ জামান এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ডিডিএলজি মো. সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন, শরীফ আহমেদ, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদ পত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, জেল সুপার নাসর উদ্দিন প্রধান, ওয়েল ফেয়ারের এপি আবু সাঈদ, পানি উননয়ন বোর্ডের এডি মোশারোফ হোসেন, পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোছেদুল আলম, জেলা তথ্য কর্মকর্তা মো. সামিউল আলম. বিআরটিএ এর এডি মো. আব্দুল হালিম প্রমূখ।
সভায় বক্তারা বলেন, আমাদেও দেশে যারা কর্মেও জন্য বিদেশ যান তাদেও অধিকাংশই দক্ষতা ছাড়া যান। ফলে তুলনামুলক ভাবে ভালো কাজ করতে পারছেন না বেতন কম পাচ্ছে। সবারই উচিত প্রশিক্ষণ নিয়ে বৈধভাবে বিদেশ যাওয়া। অবিবাসীদের জন্য সরকার ব্যাপক কর্মসুচী গ্রহন করেছে এ ব্যাপারে জন সচেতনতা গড়ে তোলা।