শোক সংবাদ : আলহাজ্জ্ব বাচ্চু শেখ আর নেই 

নিজেস্ব প্রতিনিধি : 

দীর্ঘ নয় মাস ওরাল ক্যান্সারে ভুগে গত শনিবার ১৬ ডিসেম্বর ভোর পাঁচটায় পাবনা সদর হাসপাতালের সিসিইউতে চিকিৎসারত অবস্থায় পরলোকগমন করেছেন আল্লাহ ওয়ালা দিনে ব্যক্তিত্ব, দিনাজপুর মোহাম্মদীয়া নূরিয়া দরবার শরীফ হইতে খিলাফতপ্রাপ্ত, পাবনা দক্ষিণ রাঘবপুর খান বাহাদুর রোড নিবাসী মৃত মোসলেম শেখের ছেলে আলহাজ্ব বাচ্চু শেখ পীর সাহেব ওরফে (বাচ্চু কবিরাজ)। (ইন্নানিল্লাহি ওয়া…রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৬৫) বছর। 

বাচ্চু শেখ খুবই পরহেজগার লোক ছিলেন। তিনি জামাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতেন। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। তার করা কবিরাজি চিকিৎসায় হাজার হাজার মানুষ উপকৃত হয়েছেন। সকাল থেকেই তাকে শেষবারের মত এক নজর দেখার জন্য বাড়ির সামনে প্রচুর লোককে ভিড় করতে দেখা গেছে। পাবনার জনপ্রিয় এই কবিরাজ সব সময় চোখে সুরমা ও পাজামা জুব্বা পোশাকে সুগন্ধি ব্যবহার করতেন। তাঁর স্বজন, সহকর্মী, শিস্য, রোগী  ও ভক্তদেরদরে মধ্যে গভির শোকের ছায়া নেমে এসেছে।

 তিনি চার মেয়ে, এক ছেলে, তিন ভাই, দুই বোন ও নয় জন নাতি-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ শনিবার বেলা ২ টায় ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। 

জানাযার আগে সংক্ষিপ্ত বক্তব্য দেন পদ্মা কলেজের প্রভাষক মাওলানা আব্দুল গাফফার খান, দক্ষিণ রাঘবপুর জামে মসজিদের পেশ ইমাম আব্দুল ওহাব ও বাচ্চু দরবার শরীফের গদি নীসিন মরহুমের একমাত্র ছেলে বেলাল শেখ।

এ সময় তার নামাজে জানাযায় শরিক হন জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বার কাউন্সিলের সাধারণ সম্পাদক এডভোকেট আহাদ বাবু, বিশিষ্ট সমাজ সেবক ও কবি আলতাফ হোসেন, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি হেলাল প্রামানিক, জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খ.ম. হাসান রুবেল, থানা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন খোকন, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মিরাজুল ইসলাম রিপন, রেবেনা মমতাজ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি ইমরান খান মানিক, সরকারি শহীদ বুলবুল কলেজের সাবেক ভিপি ইঞ্জিনিয়ার মোর্শেদ বিশ্বাস, সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুল হক সুমন, মরহুমের ভাই, ভাগ্নে, ভাতিজাসহ কয়েকশো লোক।

জানাযায় ইমামতি করেন মরহুমের মেঝ জামাই সুরুজ হোসেন। জানাজা শেষে তাকে আরিফপুর সদর গোরস্থানে দাফন করা হয়।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, দৈনিক সিনসা সম্পাদক ও প্রকাশক অধ্যাপক এস এম মাহবুব আলম, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব,  বিশিষ্ট সমাজ সেবক ও কবি আলতাফ হোসেন, পাবনা সাংবাদিক ফোরামের সভাপতি হাসান আলী, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলম এবং সিএনএফ টিভির চেয়ারম্যান খালেদ আহমেদ।

তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আজ সোমবার ১৮ ডিসেম্বর বাদ আসর দক্ষিণ রাঘবপুর জামে মসজিদে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।