কারাবন্দী নেতা-কর্মীদের বাড়ীতে সাবেক এমপি নাসের রহমানের উপহার

// মশাহিদ আহমদ, মৌলভীবাজার ঃ চলমান গণতান্ত্রিক আন্দোলনে এ পর্যন্ত গ্রেফতার হওয়া মৌলভীবাজার জেলার বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বাসা বাড়ীতে উপহার সামগ্রী পাঠাচ্ছেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান।

মৌলভীবাজার জেলা বিএনপির প্রচার সম্পাদক মো: ইদ্রিস আলী জানান- কারাবন্দী ও কারা নির্যাতিত নেতৃবৃন্দের পরিবারের মনোবল জোগাতে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এর পক্ষ থেকে দলীয় নেতৃবৃন্দের বাসা- বাড়ী এ উপহার সামগ্রী পাঠানো হচ্ছে। গত ১ ডিসেম্বর মৌলভীবাজার সদর উপজেলা থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সারা জেলায় সংশ্লিষ্ট উপজেলার বিএনপির নেতৃবৃন্দর মাধ্যমে এ উপহার সামগ্রী পাঠানো হবে। এ পর্যন্ত গ্রেফতার হওয়া কারাবন্দী নেতাকর্মীদের জেলখানায় পিসিতে নগদ অর্থ প্রেরণ, অসচ্ছল বিএনপি পরিবারের সদস্যদের জন্য নিত্যপ্রয়োজনীয় বাজার সামগ্রী প্রেরণ এবং কারাবন্দী নেতৃবৃন্দের জামিনে আইনী সহায়তা দেওয়া হচ্ছে।

দলীয় সুত্র জানায়, সকল মামলার বাদী করা হয়েছে পুলিশকে। এ পর্যন্ত জেলায় এ পর্যন্ত ১১ টি মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ পর্যাযের নেতৃবন্দসহ সহস্রাধিক নেতৃবৃন্দকে আসামি করা হয়েছে। এর মধ্যে দেড় শতাধিক নেতাকর্মীকে আটক করে বন্দী করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়া সকল নেতৃবৃন্দের বাসা- বাড়িতে উপহার সামগ্রী পৌঁছে দেন- সদর উপজেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ, যুব বিষয়ক সম্পাদক ওয়াহাবুর রহমান রুমেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজল মাহমুদ, জেলা তাঁতী দলের সাবেক সদস্য সচিব জগলু আহমদ, সদর উপজেলা বিএনপি’র সহ-যুব বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর মিয়া, যুবদল নেতা আবু সুফিয়ান,পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহীন আহমেদ কাশেম প্রমুখ দায়িত্বপ্রাপ্ত বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।