চরভদ্রাসনে চরাঞ্চলে ট্রলার ও শিক্ষা উপকরন দিলেন জেলা প্রশাসক

// ফরিদপুর জেলা প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পদ্মা নদীর অপর পারে চরহরিরামপুর ইউনিয়নের ছাত্রছাত্রী ও শিক্ষকদের যাতায়াতের জন্য ট্রলার প্রদান সহ শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করেছেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ। চরাঞ্চলে শিক্ষার মান উন্নয়ন নিশ্চিতকল্পে জেলা প্রশাসন ও দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের যৌথ উদ্যোগে যাতায়াতের জন্য পদ্মা নদীতে ট্রলার প্রদান ও শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরনের আয়োজনকরেন। সোমবার উপজেলার চরহাজীগঞ্জ বজারের পদ্মা নদীর ঘাট থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়মিত যাতায়াতের জন্য সরকারিভাবে একটি নতুন ট্রলার চলাচল উদ্বোধন করেন জেলা প্রশাসক। পরে পদ্মা নদীর অপর পারে ১নং হরিরামপুর সরকারি প্রাধমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করেন তিনি।

জানা যায়, ওই বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আবু নাসের মোহাম্মদ বাবর, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ কাউছার, ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা ও ফরিদা বেগম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহমুদুল হক টিটু, উপজেলা কৃষি অফিসার মোঃ তোফাজ্জেল হোসেন ও সমাজসেবা অফিসার জাহিদ তালুকদার প্রমূখ। 

অনুষ্ঠান শেষে ওই বিদ্যালয়ের প্রতিজন ছাত্রছাত্রীকে এক সেট করে স্কুল ড্রেস, একটি স্কুল ব্যাগ, একটি হটপট ও একটি পানির পট সহ দুইশো শিক্ষার্থীর মাঝে মোট দুইশো সেট স্কুল ড্রেস, দুইশো স্কুল ব্যাগ, দুইশো হটপট ও দুইশো পানির পট বিতরন করা হয়।