ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল-সমাবেশে 

// রানা আহম্মেদ অভি, ইবি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিক্ষোভ  মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টেন্ট এলাকা থেকে এই মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মিছিলটি সমাবেশে রূপান্তরিত হয়। 

জানা যায়, হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে এই কর্মসূচি করেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি  ফয়সাল সিদ্দিক আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ জয়ের নেতৃত্বে সহ-সভাপতি তন্ময় শাহা টনি, মামুন অর রশিদ, বনি আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘ছাত্রদলের অছাত্ররা কিছুদিন আগে সর্বাত্মক অবরোধের ব্যানার ঝুলিয়ে দেয় প্রশাসন ভবনে। রাতের আঁধারে না এসে প্রকাশ্যে রাজপথে আসুন, আমরা আপনাদের মোকাবেলায় প্রস্তুত। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকি আরাফাত বলেন, ‘যারা প্রগতিশীলতার রাজনীতি করে ইবি ছাত্রলীগ এর পক্ষ থেকেই বরাবরই সাধুবাদ। কিন্তু  যারা রাতের অন্ধকারে হরতাল অবরোধের নামে দুই ফুটের একটি ব্যানার লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে ক্লাস পরীক্ষা বিঘ্নিত ঘটায় তাদেরকে সাধারণ শিক্ষার্থীরা এমন ধোলাই দেবে। তারা ১৭৫ একরের ভিতরে আসাতো দূরে থাক কুষ্টিয়া ঝিনাইদহেও তারা থাকতে পারবে না।’