ভাঙ্গুড়ায় ভেজাল মধু তৈরির অপরাধে পল্লী চিকিৎসকসহ আটক ২ বিপুল পরিমাণ মধু জব্দ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় চিনি ও চা পাতা মিশিয়ে ভেজাল মধু তৈরি করে বাজারজাত করার অপরাধে পল্লী চিকিৎসকসহ দুই সহোদর ভাইকে আটক করেছে পুলিশ। এ সময় সেখান থেকে ৬৫ কেজি ভেজাল মধু, ৫শ গ্রাম চা পাতা, ৯৭ কেজি চিনির সিরা, ৩০ লিটার প্লাস্টিকের ১৪টি (ঢপ) ড্রামস, ১টি ডিজিটাল ওয়েট মেশিন ও মধু তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলার খানমরিচ ইউনিয়নের বড়পুকুরিয়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। আজ বুধবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ্ব মো. রাশিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
আটককৃতরা হলো- উপজেলার খানমরিচ ইউনিয়নের বড়পুকুরিয়া গ্রামের জামাল উদ্দিন সরদারের ছেলে পল্লী চিকিৎসক আব্দুর রাজ্জাক ইরান (৩৪) ও রমজান আলী (৩০)।
পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে চিনির সঙ্গে চা পাতা মিশিয়ে ভেজাল মধু তৈরি করে আসছিলেন ভাঙ্গুড়ার বড়পুকুরিয়া গ্রামের পল্লী চিকিৎসক আব্দুর রাজ্জাক ইরান ও রমজান আলী নামের দুই সহোদর ভাই। তাদের বসতবাড়িতে তৈরি এসব ভেজাল মধু দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করা হতো। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া থানার ওসি রাশিদুল ইসলামের নেতৃত্বে ওসি তদন্ত মিজানুর রহমান ও এসআই সাবিনুর ইসলামসহ সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় সেখান থেকে ৬৫ কেজি ভেজাল মধু, ৫শ গ্রাম চা পাতা, ৯৭ কেজি চিনির সিরা, ৩০ লিটার প্লাস্টিকের ১৪টি (ঢপ) ড্রামস, ১টি ডিজিটাল ওয়েট মেশিন ও মধু তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়।
ওসি রাশিদুল ইসলাম বলেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা রজু হয়েছে। বুধবার সকালে পাবনা আদালতে পাঠানো হয়েছে।