শার্শায় আইন শৃঙ্খলা রক্ষা, চোরাচালান প্রতিরোধ ও ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে মাসিক সভা

// ইয়ানূর রহমান : শার্শায় আইন শৃঙ্খলা রক্ষা, চোরাচালান প্রতিরোধ ও ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে মাসিক সভায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সোমবার বেলা ১০ টার সময় শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। 

এ মাসিক সভায় আসন্ন দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও সরকার দলীয় আওয়ামীলীগের রাজনৈতিক নেতা-কর্মীদের সূ-শৃঙ্খলভাবে সোনাতন ধর্মাবলম্বীদের পাশে থাকার আহবান জানানো হয়। এসাথে চোরাচালান প্রতিরোধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যাতে কোন অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা অসহনীয় করে তুলতে না পারে সেজন্য ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ বিভিন্নমুখী আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়।

এসময় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেন, আর মাত্র কয়েকদিনের মধ্যে সোনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। আওয়ামীলীগ ক্ষমতায়নের প্রায় ১৫ বছরে এদেশে সকল ধর্মের মানুষ সুখে-শান্তিতে বসবাসের সাথে সকলের ধর্মীয় আচার অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে পালনসহ ব্যাপক জাকজমকভাবে পালন করেন। সেখানে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে আমাদের সাথে মিশে থাকা একদল পথভ্রষ্ঠ স্বাধীনতা বিরোধী অপ-শক্তিরা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড সহ্য করতে না পেরে মরিয়া হয়ে উঠেছে। তারা চাইবে যেকোনভাবে নাশকতা সৃষ্টি করতে। সেজন্য আমরা সকলে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের এযাবতকালের সুনাম অক্ষুন্ন রাখতে এবং আওয়ামীলীগের সুনাম অক্ষুন্ন রাখতে প্রশাসনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও শার্শা উপজেলা আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা স্ব-স্ব স্থানে থেকে নিজেদের দ্বায়িত্ব ও কর্তব্য পালন করবে। এসময়ে কেউ নাশকতার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে কঠোর হস্তে দমন করা হবে।     

উক্ত সভায়, উপস্থিত ছিলেন শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার সাহা, সমাজসেবা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধূরী, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) আকিকুল ইসলাম আকিক, নাভারন হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন, শার্শা সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমজাদ হোসেন, বুরুজবাগান উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।