চাটমোহরে প্রায় ৭ কিলোমিটার রাস্তা উদ্বোধন

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি
পাবনার চাটমোহরের চরনবীন গ্রাম থেকে গৌড়নগর গ্রাম পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় লাঙ্গলমোড়া এলাকায় এ রাস্তাটির নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাবনা-৩ এলাকার এমপি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এর সুফল ভোগ করবেন নিমাইচড়া, ছাইকোলা ও হান্ডিয়াল ইউনিয়নের হাজার হাজার মানুষ।
চাটমোহর উপজেলা প্রকৌশলীর অফিস সূত্রে জানা গেছে, ছাইকোলা থেকে চরনবীন, লাঙ্গলমোড়া, বরদানগর, বিন্যাবাড়ি, গৌড়নগর-করকোলা হয়ে মির্জাপুর অভিমুখী প্রায় ১০ কিলোমিটার গ্রামীন সড়ক রয়েছে। চরনবীন থেকে গৌড়নগর পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তা পাকাকরণের কাজ চলছে। এ প্রকল্পে ব্যয় হবে ৮ কোটি ৫৫ লাখ টাকা। চট্রগ্রামের ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্স রাস্তাটি নির্মাণ করছে।
সরেজমিন পরিদর্শন করে ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ছাইকোলা থেকে মির্জাপুর অভিমুখী প্রায় দশ কিলোমিটার গ্রামীন এ সড়কের খুব সামান্য অংশ ইতপূর্বে এইচবিবি করণ করা ছিল। বাঁকি পুরো রাস্তা কাঁচা। এ কাচা রাস্তায় রিকসা, ভ্যান, সিএনজি চালিত অটো রিকসা, বাস, ট্রাক কিছুই চলাচল করতে পারেনা। এ রাস্তায় পায়ে হেটে যাতায়াত করতে হয় এলাকাবাসীকে। বর্ষাকালে কর্দমাক্ত রাস্তায় যাতায়াত করতে এলাকাবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হয়। এলাবাসীর দূর্ভোগ লাঘবে সরকার কিছু দিন পূর্বে রাস্তাটি পাকা করণের কাজ শুরু করে।
বিন্যাবাড়ি গ্রামের লিপু ফকির জানান, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এ এলাকার মানুষ খুবই উপকৃত হবেন। এ এলাকার মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে। যোগাযোগ ও আর্থ সামাজিক ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। গৌড়নগর থেকে মির্জাপুর পর্যন্ত বাঁকি প্রায় ৩ কিলোমিটার রাস্তা পাকাকরণ করা প্রয়োজন। গ্রাম গুলোর পাশ দিয়ে বয়ে গেছে গুমানী নদী। বিন্যাবাড়ি ও বরদানগর খেয়া ঘাটে গুমানী নদীর উপর দুইটি ব্রীজ নির্মাণ হলে এ এলাকার মানুষের জীবনযাত্রা আরো উন্নত হবে।
এ ব্যাপারে চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, রাস্তাটির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আগামি বছরের জুন মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। নির্মাণ কাজ শেষ হলে এলাকাবাসী উপকৃত হবেন।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম জানান, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এ এলাকার সড়ক যোগাযোগ সহজতর হবে। বিভিন্ন রকমের যানবাহন চলাচল শুরু হলে দ্রুত সময়ে এলাকাবাসী বিভিন্ন যায়গায় যাতায়াত করতে পারবেন। পাল্টে যাবে এ এলাকার চিত্র।
রাস্তাটি উদ্বোধন কালে চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, চাটমোহর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, চাটমোহর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইছাহক আলী, নারী ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, সহকারি কমিশনার (ভূমি) তানজিনা খাতুনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামীলীগ ও এর সহযোগি অন্যান্য সংগঠনের নেতা কর্মী ও এলাবাসী উপস্থিত ছিলেন।