প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় নাটোরের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হলেন সারমিনা সাত্তার

// নাটোর প্রতিনিধি
নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় নাটোর জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন সারমিনা সাত্তার।
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ বাছাই কমিটির সভাপতি ও নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভুঞাঁ এবং সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। প্রতি বছর জাতীয় প্রাথমিক শিক্ষা পদক দেয়া হলেও করোনার কারণে গত দুবছর এ পদক দেয়া হয়নি।
৭ টি উপজেলার মধ্যে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তারকে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত করা হয়। শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হওয়ায় এবার তিনি বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য আরও একধাপ এগিয়ে গেলেন। তিনি ৩৪ তম বিসিএস প্রশাসন সার্ভিসের সদস্য হিসেবে যোগদান করেন।
সারমিনা সাত্তার সালের ২০২২ সালের ২৮ ডিসেম্বর নাটোর সদর উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে শতভাগ প্রাথমিক এবং মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে ও স্কাউটের আওতায় আনাসহ সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জেলার শ্রেষ্ঠ নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।
জানা যায়, নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিভাগ থেকে স্নাতক শেষ করে তিনি বিসিএস দিয়ে চাকরিতে ঢুকেছেন। তিনি বলেন, তাঁর বাবার স্বপ্ন ছিল, তিনি একজন বড় মাপের প্রশাসক হবেন। তবে বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ২০০৫ সালে তাঁর বাবা মারা যান। তখন পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে তিনি বেশ দুশ্চিন্তায় পড়েছিলেন। পারিবারিক সিদ্ধান্তে কিছুদিনের মধ্যে বিবাহবন্ধনে আবদ্ধ হন। প্রকৌশলী স্বামীর অনুপ্রেরণায় স্নাতকোত্তর শেষ করেন।
বিসিএস ৩৪ ব্যাচের ক্যাডার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার বলেন, ইউএনও হিসেবে কাজটা সবার আগে আমার উপর অর্পিত দায়িত্ব।
এটা আমাকে পালন করতেই হবে। জনসেবার জন্যই যে জনপ্রশাসন, এই সত্যটিকেই প্রতিষ্ঠিত কারতে চাই। নাটোরে বসে অর্ধবঙ্গ শাসন করে প্রজাদের মন জয় করেছেন। তাঁর পথ অনুসরণ করে নাটোরবাসীকে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছেন এই কর্মকর্তা ।