ঢাকায় নিখোঁজ তরুন ১২ দিন পর যশোর উদ্ধার

// ইয়ানূর রহমান : অনলাইনে শিক্ষাদানকারী প্রতিষ্ঠান শিখো’র কর্মকর্তা ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাওসিফ আহমেদের চিকিৎসাধীন অবস্থায় খোঁজ মিলেছে গত শনিবার (২৩ সেপ্টেম্বর) যশোরের একটি হাসপাতালে।
১২ দিন আগে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন। তাওসিফের বোন তানজিনা আহমেদ এ ঘটনায়  গত ১৩ সেপ্টেম্বর বাদী হয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

তাওসিফ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেছেন। সর্বশেষ তিনি শিখো ডটকমে ব্যবসা শাখায় যোগ দেন।

তানজিনা বলেন, ‘যশোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমার ভাইয়ের খোঁজ পেয়েছি। সে অনেক অসুস্থ। ঠিকভাবে কথাও বলতে পারছে না। হাত নেড়ে সাংকেতিকভাবে বোঝানোর চেষ্টা করছে, তাকে কেউ মেরেছে। চোখে-মুখে ভয়ের ছাপ।
ভালো চিকিৎসার জন্য তাকে ঢাকায় এনে অন্য কোনো হাসপাতালে ভর্তি করা হবে। কীভাবে যশোর এসেছে, সে সম্পর্কেও কিছু বলতে পারছে না তাওসিফ।

তানজিনা বলেন, ‘চিকিৎসকরা আমাদের এখন তাওসিফকে বেশি প্রশ্ন না করতে নিষেধ করেছেন। তার পুরোপুরি সুস্থ হতে অনেক সময় লাগবে।’

তাওসিফের নিখোঁজ জিডিতে বলা হয়েছে, রাজধানীর রামপুরার ওয়াপদা রোডের বাসায় পরিবারের সঙ্গে বসবাস করেন তাওসিফ। ঘটনার দিন ১২ সেপ্টেম্বর সকাল ৯টায় কর্মস্থলের উদ্দেশে বের হন তিনি। অফিস শেষে রাত সোয়া ৯টার দিকে বাসায় ফেরেন। এরপর বাসায় বাইক রেখে রামপুরা বাজার এলাকায় একটি বেসরকারি
ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে বের হন। এরপর আর বাসায় ফেরেননি। রাত ১০টা থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, তাওসিফ বুথ থেকে টাকা তুলে বের হয়েছে। এরপর আর কোনো ফুটেজে তাকে স্পষ্ট বোঝা যায়নি।

পুলিশ বলছে, তাওসিফ ছিনতাইকারী, অজ্ঞান পার্টি বা মলম পার্টির খপ্পড়ে পড়েছেন নাকি অন্য কোনো কারণ রয়েছে তার তদন্ত চলছে। তিনি আত্মগোপনে ছিলেন নাকি তাকে কেউ অপহরণ করেছে, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।#