সাঁথিয়ায় রোগাক্রান্ত পশু জবাই কসাইয়ের জরিমানা

// সাঁথিয়া প্রতিনিধিঃ
পাবনার সাঁথিয়া উপজেরার আতাইকুলা বাজারে রোগাক্রান্ত পশু জবাই করে মাংস বিক্রির দায়ে এক কসাইকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন। শনিবার বিকাল ৩টার দিকে এ জরিমানা আদায় করা হয়।
জানা যায়, উপজেলার আতাইকুলা বাজারে শনিবার সকালে বৃহস্পতিপুর গ্রামের বাবুল কসাইয়ের ছেলে জসিম কসাই রোগাক্রান্ত গরু জবাই করে বিক্রি করলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। থানার এসআই শহিদুল ইসলাম তাকে আটক করে। পরে বিকালে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ হোসেন ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
স্থানীয়রা জানান আতাইকুলা, মাধপুরসহ বিভিন্ন বাজারে ডাক্তারী পরিক্ষা ছাড়াই পশু জবাই হয়ে থাকে। উপজেলার জনস্বাস্থ্য ইন্সেপেক্টরকে দেখা পাওয়া যায় না। আইনুনাগ পশু জবাইয়ের ব্যবস্থা চায় তারা।
আতাইকুলা হাটের ইজারাদার মোহাম্মদ আলী বলেন, আতাইকুলা হাট ও বাজারে অবৈধ ব্যবসা করতে দেয়া হবে না। অবৈধ ব্যবসায়ীদের আইনের আওতায় আনলে অন্যায়ের পুনরাবৃত্তি হবে না।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন বলেন পশুর মাংস মান নিয়ন্ত্রণ আইনে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করবে না বলে অঙ্গীকার করেছে।