সিংড়ায় সাইবার নিরাপত্তা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

// নাটোর প্রতিনিধি:
নাটোরের সিংড়ায় ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং এন্ড আইটি সেন্টারে টেকনোমিক সফট এর বাস্তবায়নে সাইবার নিরাপত্তা বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং এন্ড আইটি সেন্টারের পরিচালক এসএম রাজু আহমেদ এর সভাপতিত্বে শনিবার সকাল ১০ টায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতামূলক বক্তব্য উপস্থাপন করেন আইটি বিশেষজ্ঞ আব্দুল আলিম। এসময় উপস্থিত ছিলেন, সিংড়া মডেল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিন খান, আইসিটি অধিদপ্তরের ফিল্ড টেকনোলজি শুভ সরকার, ট্রেইনার নাইম হোসেন, মোতালেব হোসেন প্রমুখ।

এসময় আইটি বিশেষজ্ঞ আব্দুল আলিম বলেন, ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং সেন্টার সিংড়া উপজেলার সুনামধন্য একটি প্রতিষ্ঠান। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতন করে তাদের আইটি সেক্টরে দক্ষ গড়ে তোলার লক্ষে নিয়ে আমরা কাজ করতে চাই।

ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং এন্ড আইটি সেন্টারের পরিচালক রাজু আহমেদ বলেন, ২০১৫ সালে যাত্রা শুরু করে ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং সেন্টার। এই প্রতিষ্ঠান থেকে ৮ শতাধিক শিক্ষার্থী বের হয়েছে। অনেকে নিজেদের দক্ষ করে স্বাবলম্বী হয়েছে। সরকারী, বেসরকারি জব কর